AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিরূপ মন্তব‌্যের প্রতিবাদ করায় হামলা! আহত ৫, দোকান ভাংচুর

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ৫ - ২০২০ | ১২: ০৫ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিষয় নিয়ে বিরূপ মন্তব‌্য ও গালিগালাজের প্রতিবাদ করায় দোকান ঘরে হামলা করে প্রয়াত আওয়ামী লীগ নেতা স্ত্রী-সন্তানসহ ৫জনকে আহত করার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বাওয়ানপুর গ্রামের পূর্বপাড়া পয়েন্টে এ ঘটনাটি ঘটে। এসময় হামলাকারীরা দোকানের আসবাবপত্র ভাঙচুর ও লুটপাট করার অভিযোগ পাওয়া গেছে।

আহতরা হলেন- বাওয়নপুর পূর্বপাড়া গ্রামের স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি মৃত ওয়ারিছ আলীর স্ত্রী জাহানারা বেগম (৫০), পুত্র দোকান মালিক দোলোর হোসেন (২৮), এলাইস মিয়া (৩২), ছইল মিয়া (২৩) ও  মেয়ে সুলতানা বেগম (১৫)। আহতদের তাৎক্ষণিকভাবে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে এলাইস মিয়া ও সুলতানা বেগমের অবস্থা আশঙ্খাজনক বলে জানা যায়।

এঘটনায় দিলোয়ার হোসেন বাদী হয়ে প্রতিপক্ষের ১০ জনকে অভিযুক্ত করে শুক্রবার রাতে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা।

অভিযুক্তরা হলেন- বাওনপুর পূর্বপাড়া গ্রামের আব্দুল আলীর পুত্র আবু বক্কর (৩২), আবুল বাশার (২২), মৃত আলকাছ আলীর পুত্র আব্দুল্লাহ (৩০), মৃত মানিক মিয়ার পুত্র মিন্টু মিয়া (২৭), মৃত মখলিছ মিয়ার পুত্র আজাদ মিয়া (৪০), মৃত আকরম আলীর পুত্র আলতাফ মিয়া (৫০), শায়েস্তা মিয়া (৪৩), আলতাফ মিয়ার পুত্র শাকিল আহমদ (২২), জাকির আহমদ (২০) ও মৃত আব্দুন নুরের পুত্র আব্দুল বাছিত (৩৪)। এছাড়া মামলায় আরও ৫/৬ জনকে অজ্ঞাতনামা অভিযুক্ত করা হয়েছে।

মামলার এজাহারে বাদী দিলোয়ার হোসেন উল্লেখ করেন, অভিযুক্তরা বিএনপি-জামায়াতের অনুসারী। তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের প্রতিবাদ করে বিভিন্ন মিছিল ও সভা করে। বাদীর পিতা জীবিত থাকাবস্থায় স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে অভিযুক্তরা বাদীর দোকানের সামনে গিয়ে দেশের বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনের বিষয়ে বিরূপ মন্তব‌্য করতে থাকলে এর প্রতিবাদ করেন বাদী দিলোয়ার হোসেন। এতে অভিযুক্তরা ক্ষিপ্ত হয়ে বাদীর দোকানে প্রবেশ করে আসবাবপত্র ভাংচুর ও অতর্কিতভাবে হামলা করেন। খবর পেয়ে বাদীর মা ও ভাই-বোন এগিয়ে আসলে তাদের উপরও হামলা করা হয়। এতে বাদী দিলোয়ার হোসেন, তার মা জাহানারা বেগম, ভাই  এলাইস মিয়া, ছইল মিয়া ও বোন সুলতানা বেগম গুরুতর আহত হন। এসময় অভিযুক্তরা দোকানের ক‌্যাশে থাকা ২লাখ ৩৮ হাজার ৫শত টাকা চুরি এবং বাদীর ভাইর মোটরসাইকেল (সিলেট ট ১১-৭৬২৯) ভাংচুর করেন।

আরো সংবাদ