AM-ACCOUNTANCY-SERVICES-BBB

মহানবী (সা.) কে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট : যুবক আটক

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: ডিসেম্বর - ৪ - ২০২০ | ৯: ০৪ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে মহানবী হযরত মুহাম্মদ (সা.)’কে নিয়ে ফেসবুক আইডিতে আপত্তিকর পোস্ট করার অভিযোগে সুব্রত সোম (২২) নামের এক যুবককে আটক করা হয়েছে। সে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের প্রয়াগমহল গ্রামের শৈলেন সোমের ছেলে।

জানাগেছে, কয়েকদিন পূর্বে সুব্রত সোম নামের ফেসবুক আইডির স্টোরি অপশনে মহানবী (সা.) কে নিয়ে একটি আপত্তিকর মন্তব্যের স্ক্রিনশট আপলোড করা হয়। বিষয়টি মুসলিম নেটিজেনদের দৃষ্টিগোচর হলে তারা ক্ষুব্ধ ও প্রতিবাদী হয়ে উঠেন। অনেকে তাদের ফেসবুকে ‘সুব্রতের পোস্টের স্ক্রিনশট’ দিয়ে প্রতিবাদ জানাতে থাকেন। বিষয়টি আঁচ করতে পেরে আইডি হ্যাক হয়েছে দাবি করে শুক্রবার সকালে থানায় সাধারণ ডায়েরী করতে যান সুব্রত সোম। থানা পুলিশ তার ডায়েরী গ্রহণ না করে উল্টো তার বিরুদ্ধে সাধারণ ডায়েরী করে বিকেলে সিলেটের আদালতে তাকে প্রেরণ করে।

এদিকে ফেসবুকের ওই পোস্টের জেরে স্থানীয় এলাকাবাসীর মধ্যে ক্ষোভের সঞ্চার হলে অভিযুক্ত সুব্রত সোমের বাড়িতে শুক্রবার সকাল থেকে ৪ জন পুলিশ মোতায়েন করা হয়। দুপুরে ওই এলাকায় ছুটে যান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা। তিনি স্থানীয় প্রীতিগঞ্জ বাজার জামে মসজিদে জুম্মার নামাজ আদায় শেষে উপস্থিত জনসাধারণের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

এসময় তিনি বিষয়টির তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে জানিয়ে বলেন, পুলিশের প্রাথমিক তদন্তে দেখা গেছে সুব্রত সোমের আইডি হ্যাক হয়েছে। তার আইডিতে সে নিজেই প্রবেশ করতে পারছে না। হ্যাক হওয়ার বিষয়টি সে বৃহস্পতিবার রাতে ফোনের মাধ্যমে আমাকে জানায়। আজ সকালে জিডি করতে থানায় উপস্থিত হয়। আমরা তার জিডি না নিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্যে পুলিশি হেফাজতে রাখি। বিষয়টি অধিক গুরুত্ব সহকারে খতিয়ে দেখা হচ্ছে। তিনি এলাকার সবাইকে শান্ত থাকার আহবান জানান।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন ও সৎপুর কামিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মাওলানা শফিকুর রহমানও বক্তব্য রাখেন।

‘নিজের আইডিতে সুব্রত সোম প্রবেশ করতে পারছে না’ ওসি শামীম মুসা এমন বক্তব্য দিলেও খোঁজ নিয়ে দেখা গেছে বেশ কয়েক ঘন্টা আগে ওই আপত্তিকর পোস্টটি মুছে দিয়ে সে জন্যে ক্ষমা চেয়ে আইডিতে নতুন একটি পোস্ট করা হয়েছে। এ বিষয়ে ওসি শামীম মুসার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, নতুন পোস্টটিও হ্যাকার করেছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, আজ বিকেলে তাকে সিলেটের আদালতে প্রেরণ করা হয়েছে।

আরো সংবাদ