AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বন্যা আশ্রয়কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ১৬ - ২০২০ | ৯: ৪৫ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ (৩য় পর্যায়) শীর্ষক প্রকল্প (২০২০-২০২১ অর্থ বছর) এর আওতায় ৩ কোটি ৪৬ লক্ষ ৩১ হাজার টাকা ব্যয়ে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের দেমাসাধ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ে বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ করা হচ্ছে।

সোমবার (১৬ নভেম্বর) দুপুরে নির্মিতব্য আশ্রয়কেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান।

ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মোকাব্বির খান বলেন, জনপ্রতিনিধিরা জনগণের সেবক। আমিও একজন সেবক হিসেবে জনস্বার্থে, জনগণের পক্ষে, বঞ্চিত মানুষের পক্ষে এবং অবহেলিত মানুষের পক্ষে কাজ করে যেতে চাই। আমার দ্বারা যাতে কোন ধরণের অনিয়ম না হয় আমি সবার কাছে এই দোয়াই কামনা করি। তিনি বলেন, আশ্রয়কেন্দ্রের নির্মাণকাজ স্বচ্ছ ও সুন্দরভাবে সম্পন্ন হবে এটাই সকলের প্রত্যাশা।

দেমাসাধ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি হাজী সামছু মিয়া লয়লুছের সভাপতিত্বে এবং সংগঠক আজম আলীর পরিচালনায় অনুষ্ঠানে প্রধান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম খান আজাদ, বালাগঞ্জ এডুকেশন ট্রাস্টের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া, দেমাসাধ দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জিয়াউর রহমান, মাসুদ আলী মেম্বার ও স্থানীয় ইউপি সদস্য মুহিত চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন সংগঠক ক্বারী মনসুর আহমদ।

এসময় এলাকার বিভিন্ন শ্রেণি-পেশার ব‌্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ঠিকাদারী প্রতিষ্ঠান এসিই-এমইএল (জেবি) আশ্রয়কেন্দ্রটি নির্মাণ কাজের দায়িত্বে রয়েছে। ৪০০ লোক ও ১০০টি গবাদিপশু ধারণ ক্ষমতা সম্পন্ন এই আশ্রয়কেন্দ্রটি ২০২২ সালের ১৮ জানুয়ারির মধ্যে নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে।

আরো সংবাদ