AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে যতিন্দ্র কুমার হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: নভেম্বর - ৪ - ২০২০ | ১২: ০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের টেংরা গ্রামের যতিন্দ্র কুমার দাসের হত্যাকারীদের দ্রুত চিহিৃত করে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে টেংরা ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে স্থানীয় টেংরা বটেরতল বাজারে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

এলাকাবাসীর দাবির সাথে একাত্বতা ঘোষণা করে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান বলেন, যতিন্দ্র কুমার দাস ছিলেন একজন নিরীহ মানুষ। গুপ্তঘাতকের শিকার একজন নিরীহ মানুষ যদি তার বিচার না পায়, তাহলে হত্যাকারীরা আরও উৎসাহিত হবে। দেশের বিভিন্ন জায়গায় এভাবে মানুষ হত্যার শিকার হতে থাকবে। তাই যতিন্দ্র কুমার দাসের হত্যাকারীদের চিহিৃত করে দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি প্রদানের মাধ্যমে আইনের শাসনের অঙ্গিকার বাস্তাবয়ন করতে প্রশাসনের প্রতি আহবান জানিয়ে মোকাব্বির খান বলেন ‘আমি বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করবো, প্রয়োজনে জাতীয় সংসদে কথা বলবো’।

টেংরা ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি ও অলংকারী ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শায়েকুর রহমান শায়েক’র সভাপতিত্বে এবং সোসাইটির সাধারণ সম্পাদক আমিরুল গণি চৌধুরী মিনহাজ’র পরিচানায় মানববন্ধনের বক্তব্য রাখেন সোসাইটির প্রধান উপদেষ্ঠা মজিরুল ইসলাম চৌধুরী, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সিতার মিয়া, সোসাইটির সিনিয়র সদস্য রুহেল মিয়া। নিহত যতিন্দ্র কুমার দাসের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন নিহতের ভাতিজা ও টুকেরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রিপন চন্দ্র দাস।

মানববন্ধনে ডেভেলপমেন্ট সোসাইটির উপদেষ্ঠা মন্ডলীর সদস্য দেলোয়ার বক্ত চৌধুরী, সাবান টেংরা জামে মসজিদের মোতাওয়াল্লী হেলাল মিয়া চৌধুরী, আল-মুছিম স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মানিক মিয়া রানা, সহকারী শিক্ষক আজমল হোসেন নয়ন, মুরব্বি রবিন্ড কুমার দাস, আশিক আলী, হানিফ আলী, আনর আলী, আব্দুল মন্নান, চেরাগ আলী, সংগঠক জলাল মিয়া চৌধুরী, সোসাইটির সদস্য জুবেল মিয়া, নুর আলী, আক্তার হোসেন, জাকির হোসেন, সুলেমান মিয়া, জসিম উদ্দিন, রুবেল আহমদ, সাহেদ মিয়া, সুলেমান আহমদ, দিদার মিয়া, শিপন মিয়া, কৌশিক আহমদ, দিপন চন্দ্র দাস, লিটন মিয়া, গিয়াস উদ্দিন, আব্বাস আলী, সিরাজ মিয়া, রুকন আহমদ, মুহিবুর রহমান, লিটন চন্দ্র দাস, মঈন উদ্দিন, শাহিন আহমদ, স্বপন চন্দ্র দাস, জাহেদ মিয়া, আব্দুর রাজ্জাক, আল-আমিন, আলম আহমদ, আব্দুস সালামসহ অনেকেই অংশগ্রহন করেন।

মানববন্ধন শেষে নিহত যতিন্দ্র কুমার দাসের বাড়িতে গিয়ে তার স্ত্রী ও সন্তানদের সমবেদনা জানান এমপি মোকাব্বির খান। এরপর তিনি এলাকার বিভিন্ন রাস্তা ও ব্রিজ নির্মাণের জন্য স্থান পরিদর্শন করেন এবং আমিরুল গণি চৌধুরী মিনহাজের বাড়িতে এলাকার মুরব্বি ও যুব সমাজের সঙ্গে মতবিনিময় করেন।

প্রসঙ্গত, চলতি বছরে ৮মার্চ দিবাগত রাত ১১টায় টেংরা (দাসপাড়া) গ্রামের মৃত হরেন্ত্র কুমার দাসের পুত্র যতিন্দ্র কুমার দাস (৫৫) গ্রামের পার্শ্ববর্তি নদীর পাড়ে যাবার কথা বলে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার ৪দিন পর বাসিয়া নদী থেকে হাত-পা বাঁধা অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ।

আরো সংবাদ