AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দশঘর ইউপি নির্বাচনে প্রার্থীর নিজ কেন্দ্রেই নৌকা’র পরাজয়

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৩০ - ২০২০ | ১০: ০৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: দীর্ঘ ১৭ বছর পর অনুষ্ঠিত সিলেটের বিশ্বনাথ উপজেলা দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব জবেদুর রহমানের নিজ কেন্দ্রেই পরাজিত হয়েছে ‘নৌকা’। ইউনিয়নের সাড়ইল-একানাড়ইল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ৬ ভোটের ব্যবধানে ‘নৌকা’কে পরাজিত করে বিজয়ী হয়েছেন ‘আনারস’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী (বিএনপির বিদ্রোহী) আবুল হোসেন। নিজ কেন্দ্রসহ ইউনিয়নের ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৯টিতেই নৌকা’র পরাজয় মেনে নিতে পারছেন না তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীরা। আর যে ১টি কেন্দ্রে নৌকা বিজয়ী হয়েছে সেখানেও রয়েছে নানান বিতর্ক।

নৌকা পরাজিত হওয়া ৯টি কেন্দ্রের মধ্যে ৬টিতে ‘ধানের শীষ’ প্রতীকে বিএনপির মনোনীত প্রার্থী এমাদ উদ্দিন খান, ২টিতে ‘আনারস’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী (বিএনপির বিদ্রোহী) আবুল হোসেন ও ১টিতে ‘ঘোড়া’ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) আলহাজ্ব সামছু মিয়া লয়লুছ বিজয়ী হয়েছেন।

উল্লেখ্য বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত নির্বাচনে ধানের শীষ প্রতীকে ৩১৬৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপির মনোনীত প্রার্থী মো. এমাদ উদ্দিন খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামী লীগের জবেদুর রহমান ‘নৌকা’ প্রতীকে পেয়েছেন ২৭৮১ ভোট। এছাড়া চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘ঘোড়া’ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামছু মিয়া লয়লুছ পেয়েছেন ২৭৪১ ভোট, ‘আনারস’ প্রতীকে বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন পেয়েছেন ১৫০৬ ভোট ও ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির আবদুল মন্নান পেয়েছেন ১২২ ভোট। নির্বাচনে ১৪১১৮ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১০৫২৬জন। এর মধ্যে বাতিল ভোটের সংখ্যা ২০৯।

আরো সংবাদ