AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দশঘর ইউপি নির্বাচনে বিএনপির এমাদ খান চেয়ারম্যান নির্বাচিত

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৯ - ২০২০ | ১০: ৫০ অপরাহ্ণ

১টি কেন্দ্রে ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে উত্তেজনা ॥ পুলিশের গুলি

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ধানের শীষ প্রতীকে ৩১৬৬ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপির মনোনীত প্রার্থী মো. এমাদ উদ্দিন খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রার্থী আওয়ামী লীগের জবেদুর রহমান ‘নৌকা’ প্রতীকে পেয়েছেন ২৭৮১ ভোট।

এছাড়া চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘ঘোড়া’ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামছু মিয়া লয়লুছ পেয়েছেন ২৭৪১ ভোট, ‘আনারস’ প্রতীকে বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন পেয়েছেন ১৫০৬ ভোট ও ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির আবদুল মন্নান পেয়েছেন ১২২ ভোট। নির্বাচনে ১৪১১৮ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ১০৫২৬জন। এর মধ্যে বাতিল ভোটের সংখ্যা ২০৯।

বৃহস্পতিবার রাত প্রায় ১০টার দিকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের চুড়ান্ত ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার গোলাম সারওয়ার।

দীর্ঘ ১৭ বছর অপেক্ষার পর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে বৃহস্পতিবার এই নির্বাচন সম্পন্ন অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত। ইউনিয়নের মোট ১০টি ভোট কেন্দ্রে সুষ্ট ও শান্তিপূর্ণভাবে এই ভোট গ্রহন সম্পন্ন। তবে ইউনিয়নের মাছুখালী এলাকায় অবস্থিত একটি ভোট কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ওই কেন্দ্রের ভোটের ফলাফল ঘোষণা করলে উত্তেজিত হয়ে পড়েন স্থানীয় লোকজন। এসময় নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জামাধি নিয়ে কেন্দ্র ত্যাগ করতে চাইলে তাদেরকে অবরুদ্ধ করে রাখেন উত্তেজিত লোকজন। এসময় ব্যালট বাক্স ও নির্বাচনী সরঞ্জামাধি বহনকারী পিকআপ গাড়ি ভাংচুর করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশ কয়েক ৫ রাউন্ড ফাকা গুলি ছুড়ে। এছাড়া নির্বাচনে কোন অপ্রীতিকর ঘটনার কোন খবর পাওয়া যায়নি।

আরো সংবাদ