Search
Close this search box.

উৎসবমুখর পরিবেশে দশঘর ইউপি নির্বাচনে ভোট গ্রহন

নিজস্ব প্রতিবেদক :: দীর্ঘ ১৭ বছর অপেক্ষার পর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত হয়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন। সকাল ৯টা থেকে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহন শুরু হয়। ইউনিয়নের মোট ৯টি ভোট কেন্দ্রে সুষ্ট ও শান্তিপূর্ণভাবে এই ভোট গ্রহন চলছে। দুই এক টি কেন্দ্রে প্রার্থীরা জাল ভোট প্রদানের অভিযোগ করলেও এপর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার কোন খবর পাওয়া যায়নি।

নির্বাচনে চেয়ারম্যান পদে ‘নৌকা’ প্রতীকে আওয়ামী লীগের জবেদুর রহমান, ‘ধানের শীষ’ প্রতীকে বিএনপির এমাদ উদ্দিন খান, ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির আবদুল মন্নান এবং সতন্ত্র প্রার্থী হিসেবে ‘ঘোড়া’ প্রতীকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামছু মিয়া লয়লুছ ও ‘আনারস’ প্রতীকে বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সংরক্ষিত সদস্য পদে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোট কেন্দ্রগুলো সরেজমিন পরিদর্শনকালে দেখা যায়, ভোটাররা উৎসবমুখর পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। ভোট কেন্দ্রে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষনীয়। দীর্ঘ ১৭ বছর পর এই নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় অনেক ভোটার জীবনে প্রথম বারের মতো ভোট দিতে পেরে বেশ আনন্দিত।

সুষ্ট ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও প্রশাসনের পক্ষ হতে কঠোর নিরাপত্তা গ্রহন করা হয়। ভোটগ্রহনে নিয়োজিত কর্মকর্তারা নির্বাচনের বিভিন্ন সরঞ্জামাধি নিয়ে বুধবার বিকেলে ভোট কেন্দ্রে অবস্থান নিলেও শতভাগ স্বচ্ছ নির্বাচনের জন্য ভোটের দিন সকালে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হয় ব্যালট।

১৪ হাজার ১১৮ জন ভোটার (পুরুষ ৭ হাজার ২০৯ ও মহিলা ৬ হাজার ৯০৯) নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করবেন দশঘর ইউনিয়নের আগামী দিনের উন্নয়নের কান্ডারী হিসেবে।

অফিস সূত্রে জানা গেছে, নির্বাচনে ভোটগ্রহন কাজে নিয়োজিত ছিলেন ১০জন প্রিজাইডিং অফিসার, ৪৫জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৮৫জন পুলিং কর্মকর্তা। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রত্যেকটি ভোট কেন্দ্রে ৮জন পুলিশ ও ১৭জন আনসার সদস্য নিয়োজিত করা হয়। এছাড়া পুলিশের ৩টি মোবাইল টিম, ৩টি স্টাইকিং টিম, ১টি স্ট্যান্ড বাই টিম ও ওসির নেতৃত্বে ১টি বিশেষ টিম নিরাপত্তার কাছে নিয়োজিত থাকবে। তাছাড়া ১জন ম্যাজিস্ট্রেট ও ৩ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাবের টহল টিম নিরাপত্তার কাজে নিয়োজিত ছিলেন।

আরও খবর