AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দশঘরে রাত পোহালেই কঠোর নিরাপত্তায় শুরু হবে ভোটগ্রহন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২৮ - ২০২০ | ১১: ১০ অপরাহ্ণ

এমদাদুর রহমান মিলাদ :: দীর্ঘ ১৭ বছর অপেক্ষার পর আগামীকাল বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন। সুষ্ট ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করে নির্বাচন কমিশন। নির্বাচনের ভোট কেন্দ্রগুলোতে ভোটগ্রহনের সরঞ্জাম বুধবার বিকেলে প্রতিটি কেন্দ্রে পৌছে গিয়েছে।

দশঘর ইউনিয়নে ১৪ হাজার ১১৮ জন ভোটার (পুরুষ ৭ হাজার ২০৯ ও মহিলা ৬ হাজার ৯০৯) বৃহস্পতিবার নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নিজেদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫জন, সংরক্ষিত ৩টি ওয়ার্ডে সদস্য পদে ১১ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীরা হলেন- ‘নৌকা’ প্রতীকে আওয়ামী লীগের জবেদুর রহমান, ‘ধানের শীষ’ প্রতীকে বিএনপির এমাদ উদ্দিন খান এবং ‘ঘোড়া’ প্রতীকে সতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামছু মিয়া লয়লুছ। এছাড়া নির্বাচনে চেয়ারম্যান পদে ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির আবদুল মন্নান ও ‘আনারস’ প্রতীকে বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন।

অফিস সূত্রে জানা গেছে, দশঘর ইউনিয়নের ১০টি কেন্দ্রে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোটগ্রহন কাজে নিয়োজিত করা হয়েছে ১০জন প্রিজাইডিং অফিসার, ৪৫জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৮৫জন পুলিং কর্মকর্তা। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য প্রত্যেকটি ভোট কেন্দ্রে ৮জন পুলিশ ও ১৭জন আনসার সদস্য নিয়োজিত করা হয়েছে। এছাড়া পুলিশের ৩টি মোবাইল টিম, ৩টি স্টাইকিং টিম, ১টি স্ট্যান্ড বাই টিম ও ওসির নেতৃত্বে একটি বিশেষ টিম নিরাপত্তার কাছে নিয়োজিত থাকবে। তাছাড়া ৪ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি ও র‌্যাবের টহল টিম নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে।

বিশ্বনাথ উপজেলা নির্বাচন আিফসার ও রিটানিং কর্মকর্তা গোলাম সারোয়ার বলেন, সুষ্ট ও শান্তিপূর্ণভাবে দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।

আরো সংবাদ