Search
Close this search box.

দশঘর ইউপি নির্বাচন : লড়াই হবে ত্রিমুখী

নিজস্ব প্রতিবেদক :: দীর্ঘ ১৭ বছর অপেক্ষার পর বৃহস্পতিবার (২৯ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন। সুষ্ট ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করে নির্বাচন কমিশন। ইউনিয়নবাসীর বহুল প্রত্যাশিত এ নির্বাচনে চেয়ারম্যান পদে কে বিজয়ী হচ্ছেন এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষন, আলোচনা-সমালোচনা।

নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূলত লড়াই হবে তিন জনের মধ্যে। এমনটাই ধারণা করছেন ভোটাররা। আর এই তিন প্রার্থী হলেন ‘নৌকা’ প্রতীকে আওয়ামী লীগের জবেদুর রহমান, ‘ধানের শীষ’ প্রতীকে বিএনপির এমাদ উদ্দিন খান এবং ‘ঘোড়া’ প্রতীকে সতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সামছু মিয়া লয়লুছ।

এছাড়া নির্বাচনে চেয়ারম্যান পদে ‘লাঙ্গল’ প্রতীকে জাতীয় পার্টির আবদুল মন্নান ও ‘আনারস’ প্রতীকে বিএনপির বিদ্রোহী প্রার্থী আবুল হোসেন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে সদস্য পদে ১১ জন ও ৯টি সাধারণ ওয়ার্ডে সদস্য পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় উৎসাহ উদ্দিপনার কমতি নেই। ইউনিয়নে ১৪ হাজার ১১৮ জন ভোটার (পুরুষ ৭ হাজার ২০৯ ও মহিলা ৬ হাজার ৯০৯) বৃহস্পতিবার নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নিজেদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করবেন আগামী দিনের উন্নয়নের কান্ডারী হিসেবে।

বিশ্বনাথ উপজেলা নির্বাচন আিফসার ও রিটানিং কর্মকর্তা গোলাম সারোয়ার বলেন, সুষ্ট ও শান্তিপূর্ণভাবে দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করতে সকল প্রস্ততি সম্পন্ন করা হয়েছে।

আরও খবর