AM-ACCOUNTANCY-SERVICES-BBB

দশঘর ইউপি নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব মোতায়েনের দাবি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ২২ - ২০২০ | ১০: ১৭ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: দীর্ঘ ১৭ বছর পর আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি জবেদুর রহমান ‘নৌকা’ প্রতীকে, বিএনপির মনোনীত প্রার্থী দশঘর ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি এমাদ উদ্দিন খান ‘ধানের শীষ’ প্রতীকে, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী দশঘর ইউনিয়ন জাতীয় পার্টির সাবেক সভাপতি আবদুল মন্নান ‘লাঙ্গল’ প্রতীকে এবং সতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সামছু মিয়া লয়লুছ ‘ঘোড়া’ প্রতীকে ও বিএনপির বিদ্রোহী প্রার্থী দশঘর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবুল হোসেন ‘আনারস’ প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সংরক্ষিত ৩টি আসনে সদস্য পদে ১১ জন ও ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে ভোট কেন্দ্র দখলের আশঙ্খায় প্রতিটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব মোতায়েন করার দাবিতে প্রশাসনের পুলিশের উপ-মহা পরিদর্শক, আঞ্চলিক নির্বাচন অফিসার, সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর আবেদন করেছেন ৫ চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ৩জনই।

বিএনপির ‘ধানের শীষ’ প্রতীকের প্রার্থী এমাদ উদ্দিন খান, জাতীয় পার্টির ‘লাঙ্গল’ প্রতীকের প্রার্থী আবদুল মন্নান ও সতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) ‘ঘোড়া’ প্রতীকের সামছু মিয়া লয়লুছ এই আবেদন করেন।

পৃথক পৃথক আবেদনে তারা উল্লেখ করেন, নির্বাচনে একটি মহল ২৮ অক্টোবর রাতে এবং ২৯ অক্টোবর দিনে ভোট কেন্দ্র দখল করার পায়তারা করছে। তাই এই নির্বাচনে প্রতিটি ভোট কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৪ জন করে র‌্যাব সদস্য মোতায়েন করা একান্ত প্রয়োজন। এবিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আবেদন জানান ওই তিন চেয়ারম্যান প্রার্থী।

আরো সংবাদ