AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথের দৌলতপুর ইউপির ৮নং ওয়ার্ডের উপ-নির্বাচন বাতিল

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ১৫ - ২০২০ | ৪: ১১ অপরাহ্ণ

nnnnnn

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে উপ-নির্বাচন বাতিল করেছেন নির্বাচন কমিশন। আগামী ২০ অক্টোবর ওই ওয়ার্ডে শূন্য সদস্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। কিন্ত ওয়ার্ডের অংশবিশেষ নবগঠিত বিশ্বনাথ পৌরসভার অন্তর্ভূক্ত হওয়ায় নির্বাচন কমিশন সচিবালয়ের নির্দেশনার প্রেক্ষিতে বিশ্বনাথ উপজেলা নির্বাচন অফিসার মো. গোলাম সারওয়ার আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) ওই উপ-নির্বাচন বাতিল ঘোষণা করেছেন।

গত ২৭ এপ্রিল দৌলতপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওর্য়াডের সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১ ছোরাব আলী মৃত্যুবরণ করলে ওই ওয়ার্ডের সাধারণ সদস্য পদটি শুন্য হয়। এরপর শূন্য পদটি পূরণের জন্য ওয়ার্ডে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আর তফসিল ঘোষণার পর নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করতে আগ্রহী প্রার্থীরা নিজেদের মনোনয়নপত্র দাখিল করেন। আর মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে নির্বাচনের তফসিল অনুযায়ী ৫ প্রার্থীর মধ্যে প্রতীকও বরাদ্ধ দেয়া হয়। উপজেলার ‘চড়চন্ডি, ছত্রিশ উত্তর, মিয়াজনেরগাও, হাবড়া, নতুন হাবড়া বাজার, পুরাণ হাবড়া বাজার’ নামে ৬টি ভোটার এলাকা নিয়ে গঠিত দৌলতপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ২ হাজার ৭৫১জন। এর মধ্যে নতুন হাবড়া বাজার, পুরাণ হাবড়া বাজার ছাড়া বাকি ৪টি ভোটার এলাকা নবগঠিত বিশ্বনাথ পৌরসভার ৬নং ওয়ার্ডের সাথে অর্ন্তভূক্ত হয়েছে। আর ওয়ার্ডের মধ্যে রয়েছে শুধু মাত্র ‘নতুন হাবড়া ও পুরাণ হাবড়া বাজার’ এলাকা। ওই দুটি ভোটার এলাকার মোট ভোটার রয়েছেন মাত্র ১৯ জন (নতুন হাবড়া বাজারে ৫জন ও পুরাণ হাবড়া বাজারে ১৪)।

গত ৫ অক্টোবর বিশ্বনাথ পৌরসভার ওয়ার্ড বিভক্থিকরণের গণবিজ্ঞপ্তি প্রকাশ হলে ওই ওয়ার্ডের (দৌলতপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ড) উপ-নির্বাচন স্থগিত করার জন্য বিষয়টি নিয়ে নির্বাচন কমিশন বরাবরে একটি লিখিত প্রেরণ করেন উপজেলা নির্বাচন অফিসার মো. গোলাম সারওয়ার।

এবিষয়ে গত ১০ অক্টোবর বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকমে ‘ বিশ্বনাথে ১৯ ভোটারের উপ-নির্বাচনে পৌর নির্বাচনের ভাগ্য অনিশ্চিত!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

আরো সংবাদ