AM-ACCOUNTANCY-SERVICES-BBB

গণধর্ষণের প্রতিবাদে বিশ্বনাথে জাগ্রত তরুণ প্রজন্মের মানববন্ধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৮ - ২০২০ | ১২: ৩২ পূর্বাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণ, নোয়াখালীর বেগমগঞ্জে বর্বরোচিতভাবে মহিলাকে বিবস্ত্র করে গণধর্ষণসহ দেশব্যাপি ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে এবং ধর্ষকদের শাস্তির দাবিতে সিলেটের বিশ্বনাথে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৭ অক্টোবর) বিকেলে বিশ্বনাথ পৌর শহরের বাসিয়া ব্রিজের উপর ‘জাগ্রত তরুণ প্রজন্ম’র ব‌্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে সাম্প্রতিককালে সংগঠিত ধর্ষণে ঘটনাগুলো আইয়্যামে জাহিলিয়্যাকে হার মানিয়েছে। ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর না হওয়ায় ধর্ষকরা বেপরোয়া হয়ে উঠেছে। ধর্ষণ বন্ধে কার্যকর আইন তথা শরীয়াহ আইনের বিকল্প নেই। ধর্ষণ বন্ধের লক্ষ‌্যে জাতীয় সংসদে আগামী অধিবেশনে শরীআহ আইনে ধর্ষকের শাস্তির আইন পাশ করা, স্যাটেলাইট চ্যানেল, সোস্যাল মিডিয়া অশ্লিল সিনেমা, নাটক, শর্ট ফিল্ম নিষিদ্ধ করা এবং কর্মক্ষেত্রসহ সকল ক্ষেত্রে নারীদের নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান নারীনীতি সংশোধন করার দাবি জানান বক্তারা। পাশাপাশি সিলেট ও নোয়াখালীর বেগমগঞ্জে গণধর্ষণের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় মানববন্ধন থেকে।

বিশ্বনাথ মাদানিয়ার শিক্ষক মাওলানা হাসান বিন ফাহিমের সভাপতিত্বে এবং মাওলানা মুখতার হুসাইন ও শাহ মুহাম্মদ উসামার যৌথ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন মাদানী কাফেলা বাংলাদেশের সভাপতি মাওলানা রুহুল আমীন নগরী, খাদিমুল কোরআন পরিষদ বিশ্বনাথের সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম, মীরেরচর মাদরাসার শিক্ষক মাওলানা ফখরুল ইসলাম, চক কাশিমপুর মাদরাসার শিক্ষক মাওলানা হাবীব সালেহ, আলহাজ্ব লেচু মিয়া স্কুলের শিক্ষক মাওলানা মাহদী আহমদ, রিয়েল ষ্টার সমাজ কল্যাণ সংস্থার সভাপতি কাওছার আহমদ, সংগঠক মাওলানা ইমরান আহমদ, শামীম আহমদ, আব্দুল মুক্তাদির ও এসপি সেবু। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাফিজ শাহেদ আলম।

আরো সংবাদ