AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথ পৌরসভার ৯টি ওয়ার্ড বিভক্তিকরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: অক্টোবর - ৭ - ২০২০ | ৩: ৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের নবগঠিত বিশ্বনাথ পৌরসভার ৯টি ওয়ার্ড বিভক্তিকরণ করা হয়েছে। স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ১৩ ও ১৬ ধারা মোতাবেক ওয়ার্ডগুলো বিভক্তকরণ করে ৫ অক্টোবর গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।
বিভক্তকরণকৃত ওয়ার্ডগগুলো হলো-

১ নং ওয়ার্ড: ভাগমতপুর মৌজার (আংশিক) কৃপাখালি, পালেরচক গ্রামের আংশিক, কামালপুর মৌজার রামধানা, কামালপুর, টেক কামালপুর, শেখেরগাঁও, শিমুলতলা গ্রামের আংশিক, অলংকারী মৌজার অলংকারী, পৌদনাপুর (আংশিক), কামালপুর (আংশিক) এবং পূর্ব জানাইয়া মৌজার (আংশিক) শিমুলতলা গ্রামের আংশিক নিয়ে ১নং ওয়ার্ড।

২ নং ওয়ার্ড: পূর্ব জানাইয়া মৌজার (আংশিক) পূর্ব জানাইয়া, জানাইয়া নোয়াগাঁও, রাজনগর, মোল্লারগাঁও, শাহজীরগাঁও গ্রাম এবং উপজেলা পরিষদ ও নতুন বাজারের আংশিক নিয়ে ২নং ওয়ার্ড।

৩ নং ওয়ার্ড: আহম্মদাবাদ মৌজার দূর্গাপুর, মহরমপুর, শুড়িরখাল, পূর্ব মন্ডলকাপন, পশ্চিম মন্ডলকাপন, বৈদ্যকাপন, কারিকোনা ও দন্ডপানিপুর গ্রামের আংশিক এবং কানাইপুর মৌজার কারিকোনা গ্রামের আংশিক নিয়ে ৩নং ওয়ার্ড।

৪ নং ওয়ার্ড: সেনারগাঁও মৌজার সেনারগাঁও, ভোগসাইল, ইকবালপুর গ্রাম, বিদাইশুলপানি মৌজার বিদাইশুলপানি, বরইগাঁও ও হরিকলস গ্রামের আংশিক, মজলিস ভোগশাইল মৌজার মজলিস ভোগশাইল, হরিকলস (আংশিক) গ্রাম, ধোপাখোলা মৌজার ধোপাখোলা, গন্ডারকাপন, গোবিন্দপুর (আংশিক) গ্রাম, আলাপুর মৌজার কালিগঞ্জ বাজার, তাতালপুর ও আলাপুর গ্রাম এবং তাজপুর মৌজার সদলপুর, তাজপুর ও ভাটশালা গ্রাম নিয়ে ৪নং ওয়ার্ড।

৫ নং ওয়ার্ড: দত্তা মৌজার দত্তা, একাতিরা ও দত্তা কানিশাইল গ্রাম, দূর্যাকাপন মৌজার দূর্যাকাপন, সত্তিশ নোয়াগাঁও, রামকৃষ্ণপুর, বাউসেন (আংশিক), গঙ্গাধরপুর গ্রাম এবং মিরেরচর মৌজার মিরেরচর-১ ও মিরেরচর-২ গ্রাম নিয়ে ৫নং ওয়ার্ড।

৬ নং ওয়ার্ড: চন্ডিচর মৌজার চরচন্ডী (আংশিক), হাবড়া, সত্তিশ, রমজানপুর, আটপাড়া (তুরুকপাড়া), মিয়াজানের গাঁও, সত্তিশ নোয়াগাঁও (পশ্চিম) এবং বাউসেন গ্রামের আংশিক নিয়ে ৬নং ওয়ার্ড।

৭ নং ওয়ার্ড: চানসিরকাপন মৌজার পশ্চিম চানসিরকাপন, পূর্ব চানসিরকাপন, চৌধুরীগাঁও, মুক্তিরগাঁও (আংশিক), শরিষপুর, জাহারগাঁও গ্রাম ও বিশ্বনাথ পুরান বাজারের আশিংক নিয়ে ৭নং ওয়ার্ড।

৮ নং ওয়ার্ড: মসুল্যা মৌজার মসুল্যা, মসুল্যা উত্তর, মসুল্যা দক্ষিণ, জানাইয়া মসুল্যা, মুক্তিরগাঁও (আংশিক) গ্রাম, বিশ্বনাথ নতুন বাজার ও বিশ্বনাথ পুরান বাজার (আংশিক) এবং ভাগমতপুর মৌজার ভাগমতপুর, সিদ্ধরপুর ও শ্রীধরপুর (আংশিক) গ্রাম নিয়ে ৮নং ওয়ার্ড।

৯ নং ওয়ার্ড: পশ্চিম জানাইয়া মৌজার বিশঘর, পুরানগাঁও, আনরপুর, কোনাপাড়া, ইলামেরগাঁও ও আটঘর গ্রাম এবং মসুল্যা মৌজার (আংশিক) বিশ্বনাথের গাঁও, নরশিংপুর গ্রাম ও নকিখালি পয়েন্ট নিয়ে ৯নং ওয়ার্ড।

এছাড়া বিভক্তকরণকৃত ১, ২ ও ৩ নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ১ নং ওয়ার্ড, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ২ নং ওয়ার্ড এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ৩ নং ওয়ার্ড বিভক্তকরণ করা হয়েছে।

বিভক্তকরণের সত্যতা নিশ্চিত করে বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার ও পৌরসভার প্রশাসক বর্ণালী পাল জানান, এই ওয়ার্ড বিভক্তিকরণ বিষয়ে কারো কোন আপত্তি বা পরামর্শ থাকলে গণবিজ্ঞপ্তি প্রকাশের ১৫ দিনের মধ্যে তার (উপজেলা নির্বাহী অফিসার) কার্যালয়ে দাখিল করা যাবে।

আরো সংবাদ