Search
Close this search box.

বিশ্বনাথে চাচাতো ভাইদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ এনে সংবাদ সম্মেলন

বিশ্বনাথনিউজ২৪ :: আপন চাচাতো ভাইদের বিরুদ্ধে প্রতারণা, মিথ্যা জালিয়াতি মামলা, বাড়ির জমি দখল ও প্রাণ নাশের হুমকিসহ নানান অভিযোগ এনে সিলেটের বিশ্বনাথে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার রামপাশা ইউনিয়নের পালেরচক গ্রামের মৃত ইছাক আলীর মেয়ে ফুলতেরা বেগম (৫৫)। শনিবার দুপুরে বিশ্বনাথ প্রেস ক্লাব কার্যালয়ে তিনি এ সংবাদ সম্মেলন করেন। অভিযুক্ত চাচাতো ভাই একই বাড়ির বাসিন্দা মৃত ইর্শাদ আলীর পুত্র জমির আলী (৬২) ও মৃত ইলিয়াছ আলীর পুত্র তফুর আলী ওরফে নেফুর আলী (৫২)।

লিখিত বক্তব্যে ফুলতেরা বেগম বলেন, পৈর্তৃক সম্পত্তি থেকে তাদেরকে বঞ্চিত করে চাচাতো ভাইরা প্রতিনিয়ত তাকে (ফুলতেরা) হত্যার হুমকিসহ নানা ধরনের হয়রানি করে যাচ্ছেন। চাচাতো ভাইয়েরা প্রতারণা করে ১৯৯১ সালে তার বাবার নাম বাদ দিয়ে বাড়ির ৫৫ শতক জায়গা তাদের (চাচাতো ভাই) বাবার নামে রেকর্ডভুক্ত করেন (যার জেএল নং ৬৩ ও দাগ নং সাবেক ৩৮৭ ও বর্তমান ৯৯৭)। অথচ ১৯৫২/৫৩ সালের সেটেলমেন্ট জরিপে তাদের বাপ-চাচা তিন জনের নামে রেকর্ডভুক্ত ছিল। পৈতৃক সম্পত্তি ফিরে পেতে ২০১৮ সালের ১১ মার্চ তিনি আদালতে স্বত্ব ভাটোয়ারা মামলাও করেছেন। তার দায়েরকৃত ৩২/২০১৮ইং নং সত্ব মামলাটি আাদলতে বিচারাধীন রয়েছে।

ফুলতেরা বেগম অভিযোগ করেন, ২০১১ সালের ২৭ ডিসেম্বর জমির আলী ও তফুর আলী মিলে তার (ফুলতেরা) ছোট ভাই যুক্তরাজ্য প্রবাসী দাদু ভাই ছইল মিয়া (৪৬) ও মুনসুর মিয়াকে (৪২) ফাঁসানোর উদ্দেশ্যে প্রবাসে থাকাবস্থায় তাদের ছবি, নাম-ঠিকানা ও স্বাক্ষর জালিয়াতি করে বুবরাজান মৌজার দলিলপত্র না দিয়ে টেংরা মৌজার দলিল উপস্থাপন করে বিশ্বনাথ ভূমি অফিসে একটি মিথ্যা নামজারীর মোকদ্দমা করেন, মোকদ্দমা নং ৮৪৩/১১-১২। পরিকল্পিতভাবে ওই নামজারি মোকদ্দমা করে তারাই আবার সিলেট আদালতে আমার প্রবাসী দুই ভাইকে অভিযুক্ত করে পৃথক দুুটি মিথ্যা জালিয়াতি মামলা করেন। ২০১৯ সালের ১ জুলাই সিলেটের সিনিয়র জুয়িসিয়াল আমলী আদালতে জমির আলীর দায়ের করা (জিআর মামলা নং ১৩৯/১৯) নং মামলাটি সিলেটের সিআইডি কর্মকর্তা আব্দুর রাজ্জাক তদন্তপূর্বক গত ১৬ সেপ্টেম্বর মিথ্যা বলে আদালতে প্রতিবেদন দাখিল করেছেন। ২০১৯ সালের ১১ জুলাই একইধারায় একই আদালতে অপর চাচাতো ভাই তফুর আলী ওরফে নেফুর আলীর দায়ের করা মামলা জিআর নং ১৪৪/১৯ইং রহস্যজনক কারণে অপর সিআইডি কর্মকর্তা আব্দুল আওয়াল গত ২৯ জুলাই আদালতে চার্জশিট দাখিল করেছেন। অন্যদিকে চাচাতো ভাইদের বিরুদ্ধে ২০১৯ সালের ২ আগস্ট তিনি বিশ্বনাথ থানায় একটি জালিয়াতি মামলা দায়ের করেন, (মামলা নং ২)। অভিযোগের সত্যতা পেয়ে ২০২০ সালের ৫ ফেব্রুয়ারি সিআইডি পরিদর্শক রোকেয়া খানম জমির আলী ও তুফর আলীসহ ৬জনের বিরুদ্ধে চার্জশীট দেন।

আরও খবর