AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ব্রিজের দু’পাশেই মরণফাঁদ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ৮ - ২০২০ | ৭: ৪২ অপরাহ্ণ

আব্বাস হোসেন ইমরান :: সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের খাজাঞ্চী রেলওয়ে স্টেশন-মুফতির বাজার-বাওনপুর সড়কের একটি ব্রিজের উভয়পাশের বেশিরভাগ অংশ ফাটল ধরে ধসে যাওয়ায় সেটি মরণফাঁদে পরিণত হয়েছে। স্থানীয় মুফতির বাজারের অদূরের ওই ব্রিজের উপর দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। পথচারীরাও পোহাচ্ছেন ভোগান্তি।

রবিবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, ব্রিজের উভয়পাশের সংযোগস্থলের বেশির ভাগ অংশ ধসে গেছে। সৃষ্টি হয়ে বড় গর্তের। স্থানীয়রা জানান, জনগুরুত্বপূর্ণ খাজাঞ্চী রেলওয়ে স্টেশন-মুফতির বাজার-বাওনপুর সড়কের ওই ব্রিজটি দীর্ঘদিন ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। যানবাহন ও পথচারীদের জন্যে মরণফাঁদ হয়ে দাড়িয়েছে। প্রতিনিয়ত ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। বিশেষ করে, রাতের বেলা অধিক ঝুঁকি নিয়ে ব্রিজের উপর দিয়ে যাওয়া-আসা করতে হয়। যদি অতি দ্রুত ব্রিজের উভয়পাশ সংস্কার করা না হয়, তাহলে যেকোনো সময় বড় ধরণের দুর্ঘটনার আশংকা রয়েছে।

খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো. গিয়াস উদ্দিন জানান, ওই সড়ক দিয়ে ৭/৮টি গ্রামের মানুষজন প্রতিদিন যাতায়াত করেন। চলাচল করে অসংখ্য ছোটবড় যানবাহন। জনগুরুত্বপূর্ণ সড়কটিতে মরণফাঁদে পরিণত হওয়া ব্রিজ নিয়ে আমি উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভায় কথা বলেছি। তাতে কাজের কাজ কিছুই হয়নি।

উপজেলা প্রকৌশলী আবু সাঈদ বলেন, খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান যদি ব্রিজের বিষয়টি উপজেলা পরিষদের সমন্বয় সভায় উত্থাপন করে থাকেন, তাহলে ওই সভার রেজুলেশনসন বিষয়টি আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করব। আশা করছি, শিগগিরই সমস্যা দূর হবে।

আরো সংবাদ