Search
Close this search box.

বিশ্বনাথে প্রবাসীর বসতঘরের মালামাল লুট করার অভিযোগে মামলা

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের আলমনগর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী মকরম আলী উরফে গেদা মিয়ার বাড়ির বসতঘরের মালামাল লুট করার অভিযোগে থানায় মামলা দায়ের করা হয়েছে। ১ সেপ্টেম্বর মকরম আলী উরফে গেদা মিয়ার বোন নেহার বেগম (৫৫) বাদী হয়ে প্রতিপক্ষের ৮জনকে অভিযুক্ত করে বিশ্বনাথ থানায় এই মামলাটি দায়ের করেন। মামলা নং-০২।

অভিযুক্তরা হলেন- আলমনগর গ্রামের মৃত মখন মিয়ার স্ত্রী কুলসুমা বেগম (৫০), তার পালিত পুত্র মোহাম্মদ আলী (২৮), একই গ্রামের আঞ্জব আলীর পুত্র জাবির হোসেন (২৪), মোহাম্মদ আলীর স্ত্রী খাদিজা বেগম (২২), পিঠাকরা গ্রামের মৃত আব্দুল মনাফের পুত্র মো. লুদুর (৫৫), তার পুত্র আক্তার হোসেন (২৭) ও দেলোয়ার হোসেন (২২) এবং দক্ষিণসুরমা উপজেলার নিজগাঁও গ্রামের সোনা মিয়ার পুত্র রিয়াজুল ইসলাম (২৫)।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, তার একমাত্র ভাই মকরম আলী উরফে গেদা মিয়া দীর্ঘবছর যাবৎ স্বপরিবারে যুক্তরাজ্যে বসবাস করে আসছেন। তার অবর্তমানে বাড়িঘর ও জায়গা সম্পত্তি দেখাশুনা করে আসছেন বাদী নেহার বেগম। অভিযুক্তদের সাথে জায়গা জমি ও বিভিন্ন বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে তাদের বিরোধ চলে আসছে। তাই অভিযুক্তরা প্রবাসী মকরম আলী উরফে গেদা মিয়ার বসতবাড়ি ও জমি-জায়গা জবর-দখল করার পায়তারা করে আসছে। কিছুদিন পূর্বে নেহার বেগম ভাইয়ের বসতবাড়ি দেখাশুনার জন্য গেলে অভিযুক্তরা তাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে এবং বাড়িতে আসতে নিষেধ করে।

গত ১৯ আগস্ট সকাল ১০টার দিকে অভিযুক্তরা দেশীয় সস্ত্র নিয়ে সংঘবদ্ধ হয়ে প্রবাসী মকরম আলী উরফে গেদা মিয়ার বসতঘরের দরজার লক ভেঙে ভিতরে প্রবেশ করে ঘরে থাকা জমির দলিল, ৫ ভরি স্বর্ণালংকার, নগদ ২০ হাজার টাকা ও টেলিভিশন, ল্যাপটপসহ মূল্যবান আসবাবপত্র লুট করে নিয়ে যায়।

বাদী তাৎক্ষণিক খবর পেয়ে ঘটনাস্থলে গেলে তাকে দেখে বিবাদীরা উত্তেজিত হয়ে হয়ে উঠে এবং অভিযুক্ত জাবির হোসেন তাকে ধাক্কা দিয়ে মাঠিতে ফেলে দেয়। তখন বাদীর শোর-চিৎকারে আশাপাশের লোকজন এগিয়ে আসলে অভিযুক্তরা ধারালো অস্ত্র দিয়ে তাকে প্রাণে হত্যার ভয় দেখিয়ে হুমকি দিয়ে বলে ‘‘তুই যদি আর কোন দিন এই বাড়িতে আসিস তাহলে তোরে জানে শেষ কইরা দিমু’’।

মামলা দায়েরের তথ্যতা নিশ্চিত করে তদন্তকারী কর্মকর্তা বিশ্বনাথ থানার সাব-ইন্সপেক্টর (এসআই) দেবাশীষ শর্ম্মা বলেন, মামলাটি তদন্তাধীন রয়েছে। তবে প্রাথমিক তদন্তে অভিযোগের তথ্যতা পাওয়া গেছে।

আরও খবর