AM-ACCOUNTANCY-SERVICES-BBB

চিত্তরঞ্জন দত্ত স্মরণে বিশ্বনাথে ‘মৌন শোক’ মানববন্ধন

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ১ - ২০২০ | ৯: ২৯ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: বাংলাদেশের মুক্তিযুদ্ধকালীন সময়ের ৪নং সেক্টরের সেক্টর কমান্ডার ও বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) স্মরণে মৌন শোক মানববন্ধন পালন করেছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বিশ্বনাথ উপজেলা শাখা।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেলে বিশ্বনাথ পৌর এলাকাস্থ শ্রীশ্রী শনি মন্দির সম্মুখে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ওই মৌন শোক মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় মেজর জেনারেল (অব.) চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত)’র আত্মার শান্তি কামনা করা হয়।

উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মানিক লাল দে’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সমরেন্দ্র বৈদ্য সমর ও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত মৌন শোক মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার রজিত ধর রন, জেলা পূজা উদযাপন পরিষদের সহ সাংস্কৃতিক সম্পাদক শংকর দাস শংকু, উপজেলা পূজা উদযাপন পরিষদের পূজা বিষয়ক সম্পাদক বিজয় দে, উপজেলা জন্মাষ্ঠমী উদযাপন পরিষদের উপদেষ্ঠা অনাথ রাম বৈদ্য, সাধারণ সম্পাদক কানু রঞ্জন দে, সাংগঠনিক সম্পাদক নেপাল দেব।

কর্মসূচী চলাকালে উপস্থিত ছিলেন নিখিল দেব, বিনোদ সরকার, বিজন দেব, উৎপল দাশ, ময়না দেব, অমিত দেব, বিজয় বৈদ্য, রিপন দেব, জবা রাণী দাস, লাভনী রাণী দেব, বৃষ্টি রাণী পাল, বিভাষ দেব, সবুজ দাস, বিধান সাহা, লিকন দাস, রবি দাস, ঝন্টু মালাকার, তমাল দাস, মিসন গোস্বামী, রাখী গোস্বামী প্রমুখ।

মৌন শোক মানববন্ধন বক্তারা বলেন, ধর্মীয় সম্প্রীতির জগতে চিত্তরঞ্জন দত্ত (সি আর দত্ত) ছিলেন এক অনবদ্য উদাহরণ। মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার উজ্জ্বল ব্যক্তিত্ব হয়ে তিনি আজীবন মানুষের হৃদয়ে থাকবেন। তাঁর চলে যাওয়া ফলে জাতির জন্য মানবতার অগ্রগতির ক্ষেত্রে এক অপূরণীয় ক্ষতি হয়েছে। শ্রদ্ধা ও ভালোবাসায় বাংলাদেশের মানুষের কাছে তিনি আজীবন স্মরণীয় হয়ে থাকবেন।

আরো সংবাদ