AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে বিয়ে বাড়িতে চুরি : আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: সেপ্টেম্বর - ১ - ২০২০ | ৯: ২৮ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার অলংকারী ইউনিয়নের মীরগাঁও গ্রামস্থ সৌদি আরব প্রবাসী মাহমদ আলী (৬০)’র বাড়িতে জনশুন্য বসতঘরে চুরির পর পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার সন্ধ্যায় অগ্নিকান্ডের ঘটনাটি সংগঠিত হয়েছে। এতে নগদ ১ লাখ ৫০ হাজার টাকা, ৭ ভরি স্বর্ণালঙ্কার চুরি ও ঘরে থাকা ফার্নিচার সামগ্রী, টিভি, ফ্রিজ পুড়িয়ে দেওয়ার ফলে প্রায় ১০ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। এঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

জানা গেছে, রোববার প্রবাসীর ২য় মেয়ে রহিমা বেগমের (২১) বিয়ের অনুষ্ঠান ছিল। পরদিন (সোমবার) প্রবাসীর বসতঘর তালাবদ্ধ করে বর আলী হোসেনের বাড়ি দশঘর টিলাপাড়া যান প্রবাসীর পরিবারের সদস্যরা। আর রাতে বাড়িতে ফিরে তার দেখতে পান ঘরে চুরির পর আগুন দিয়ে পালিয়েছে দুর্বৃত্তরা। ঘটনার পর পরই খবর পেয়ে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে থানা পুলিশ।

সৌদী প্রবাসীর পুত্র খালেদ আহমদ দাবি জানান, চুরি ও আসবাবপত্রসহ তাদের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি সাধন হয়েছে। রোববার তার বোন রাহিমার বিবাহ অনুষ্ঠান ছিল। পরদিন সোমবার বিকেলে পরিবারের সবাই ঘর তালাবদ্ধ করে বরের বাড়ি দশঘর টিলাপাড়ায় ওলিমায় যান তারা। কিন্ত আনন্দ নিয়ে বাড়ি ফিরলেও বসত ঘরে আগুন দেখে আনন্দ বিষাদে রুপ নেয়। এসময় তাদের কান্নাকাটি শুনে গ্রামের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণে আসার পর ঘরে ঢুকে দেখতে পান রান্নাঘরের চুলার চিমনি (স্লাব) সরিয়ে ঘরে প্রবেশের পর প্রথমে চুরি করে দুর্বৃত্তরা। এসময় স্টীল আলমিরার তালা ভেঙ্গে বড় বোনের ৩ ভরি ও মায়ের ৪ ভরি স্বর্ণালঙ্কার এবং নগদ দেড় লাখ টাকা নিয়ে ঘরে আগুন দিয়ে পালিয়ে গেছে দুর্বৃত্তরা। এতে তাদের প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে বিশ্বনাথ থানার এএসআই সাইফুর রহমান বলেন, প্রবাসীর বসতঘর আগুনে পুড়েছে সত্য, তবে চুরির বিষয়টি তদন্ত ছাড়া বলা যাচ্ছে না।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, লিখিত অভিযোগ ফেলে তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো সংবাদ