AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সড়ক দ্রুত সংস্কার না হলে আমরণ অনশন করবেন মুক্তিযোদ্ধা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ২৩ - ২০২০ | ১: ০৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: গাড়ি চলাচলে অনুপযোগী বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কসহ জনগুরুত্বপূর্ণ সড়কগুলো দ্রুত সংস্কার, সড়কের উপর থেকে গাছ অপসারণ ও প্রশস্তকরণের দাবিতে বিশ্বনাথে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। বিশ্বনাথ উপজেলাবাসী ও সচেতন সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে রবিবার (২৩ আগস্ট) সকাল ১১টায় উপজেলা সদরের বাসিয়া ব্রিজের উপর এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে উপজেলা মানবাধিকার কমিশন একাত্মতা ঘোষণা করে।

মানববন্ধনে কর্মসূচিতে উপজেলার বীর মুক্তিযোদ্ধা এ কে আজাদ খান বলেন, আগামী দুই মাসের মধ্যে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের মধ্যে থাকা গাছ কর্তন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ না করা হলে এবং সড়ক প্রসস্থকরণ ও সংস্কারের চলমান উন্নয়ন কাজ দৃশ্যমান না হলে সর্বস্তরের উপজেলাবাসীকে সাথে নিয়ে বাসিয়া সেতুর উপর আমরণ অনশন কর্মসূচী পালন করা হবে।

সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর-সিংগেরকাছ-লামা টুকেরবাজার-লামাকাজী বাস শ্রমিক সমিতির সভাপতি ও বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের মেম্বার ফজর আলী বলেন, আগামী ৩১ আগস্টের মধ্যে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কে বন্ধ থাকা চলমান প্রসস্থকরণ ও সংস্কারের উন্নয়ন কাজ শুরু না হলে এবং সড়ক চলাচলের উপযোগী করে দেওয়া না হলে আগামী ১ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট পালন করবেন পরিবহন শ্রমিকরা।

মানববন্ধন কর্মসূচিতে বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক ছাড়াও উপজেলার সকল সড়কসহ জনগুরুত্বপূর্ণ সড়কগুলো সংস্কার করার এবং দীর্ঘদিন ধরে নির্বাচন অনুষ্ঠিত না হওয়ায় উন্নয়ন বঞ্চিত উপজেলার ‘দশঘর ও দেওকলস’ ইউনিয়ন পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান বক্তারা।

সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থার আহবায়ক ফজল খানের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক এস এ সাজুর পরিচালনায় মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন উপজেলার দৌলতপুর ইউনিয়ন পরিষদের মেম্বার ও সংস্থার যুগ্ম আহবায়ক আনোয়ার হোসেন ধন মিয়া, অলংকারী ইউনিয়ন পরিষদের মেম্বার নজরুল ইসলাম দুলাল, বিশ্বনাথ মানবাধিকার কমিশনের নির্বাহী সভাপতি জাকির হোসেন, যুগ্ম সম্পাদক আবদুল আলিম মাছুম, পল্লী ফোরামের চেয়ারম্যান আলী আনহার সাহান, বাসিয়া নাট্য কল্যাণ সংস্থার সভাপতি সিরাজুল ইসলাম, শ্রমিক নেতা বাবুল মিয়া, ব্যবসায়ী ফখর উদ্দিন, সংগঠক হাফিজ আনোয়ার হোসেন, মাওলানা সাজিদুর রহমান, মাহফুজুর রহমান সালমান।

মানববন্ধন কর্মসূচিতে বিশ্বনাথ মানবাধিকার কমিশনের সভাপতি শাহীন আহমদ, সহ সভাপতি এখলাছুর আহমদ, সদস্য নাসির আহমদ, শ্রমিক নেতা মতছির আলী, আবদুল হাকিম, শানুর হোসেন, সংগঠক দিলোয়ার হোসেন সজিব, জাকির হোসেন, মাজহারুল ইসলাম, সুয়েব আহমদ, নূরুল ইসলাস, মোসাদ্দিক আলী, আনহার মিয়া, অপু আহমদ, মুজিবুর রহমান, রুবেল মিয়া, হেলাল আহমদ, আরব আলী, লুৎফুর রহমান, ফয়ছল ইসলাম, আবদুল মুমিন, জাহাঙ্গীর আলম, এমরান আহমদসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ অংশগ্রহন করেন।

আরো সংবাদ