AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সমাজকল্যাণ সচিবের মতবিনিমিয়

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১৮ - ২০২০ | ৭: ৪০ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের বৃহত্তর আমতৈল এলাকার প্রতিবন্ধীদের সার্বিক উন্নয়ন’ বিষয়ক মতবিনিমিয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী।

তিনি বক্তব্যে বলেন, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নের জন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। সে লক্ষ্যে সরকারের বিভিন্ন ডিপার্টমেন্ট থেকে প্রতিবন্ধীদের চিকিৎসা ও শিক্ষাসহ অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। আর যেন ঘরে ঘরে প্রতিবন্ধী শিশুর জন্ম না হয়। সরকার সে প্রচেষ্টাও চালিয়ে যাচ্ছে।

জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকতা (ইউএনও) বর্ণালী পালের পরিচালনায় মতবিনিময় সভায় অংশ নেন সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের সন্দ্বীপ কুমার সিংহ, বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ আবদুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মনিরুল হক, সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী সঞ্জিত চন্দ্র সরকার, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, সাংবাদিক মোসাদ্দিক হোসেন সাজুল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক সন্দ্বীপ কুমার সিংহ, উপ-পরিচালক আবদুর রউফ, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক নিবাস রঞ্জন দাশ, সমাজকল্যাণ সচিবের একান্ত সচিব নাজমুল হাসান খান, বিশ্বনাথ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান, থানার অফিসার ইন চার্জ (ওসি) শামীম মূসা, জেলা সমাজসেবা কর্মকর্তা রেজিস্ট্রেশন) আবু ইউসুফ, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল্লাহ আল জুবায়ের, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালট্যান্ট সুজিত বিশ্বাস, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান ও বিশ্বনাথ প্রেস ক্লাবের সদস্য নুর উদ্দিন।

দুপুর ১২টায় বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের বৃহত্তর আমতৈল এলাকার ৩৪জন প্রতিবন্ধীর মাঝে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে হুইল চেয়ার, সাদাছড়ি, হিয়ারিং এইড, এলভো ক্রাচ, ওয়াকার ও টয়লেট চেয়ার বিতরণ করেন সমাজকল্যাণ সচিব মোহাম্মদ জয়নুল বারী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল ও পরিচালনা করেন রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর। পরে সমাজকল্যাণ সচিব রামপাশা ইউনিয়নের বৃহত্তর আমতৈল (আমতৈল, জমশেরপুর, মাখরগাঁও ও ধলিপাড়া) এলাকা পরিদর্শন করে প্রতিবন্ধীদের সার্বিক খোঁজখবর নেন এবং তাদের জন্যে নির্মিতব্য স্কুল ও কমিউনিটি ক্লিনিকের জায়গা পরিদর্শন করেন।

আরো সংবাদ