AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে শোক-শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: আগস্ট - ১৫ - ২০২০ | ৪: ১৫ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: শোক-শ্রদ্ধা ও নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটের বিশ্বনাথে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস। দিবসটি উপলক্ষ্যে উপজেলার সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। মসজিদ, মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা করা হয়। আয়োজন করা হয় ছড়া-কবিতা আবৃত্তি ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ প্রতিযোগিতা। এছাড়াও লোকজনের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীর দিন সকাল ১০টা থেকে বিশ্বনাথ উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে তার প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধাঞ্জলী অর্পন করে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, পল্লীবিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিস, ইসলামিক ফাউন্ডেশন বিশ্বনাথ শাখা।

সকাল সাড়ে এগারোটায় উপজেলা বিআরডিবি হলরুমে জাতীয় শোক দিবসের আলোচনা সভা এবং এ উপলক্ষ্যে আয়োজিত ছড়া-কবিতা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পালের সভাপতিত্বে সিইও ছাদেক আলীর পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুনু মিয়া। বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, থানার ওসি শামীম মূসা, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ওয়াহিদ আলী, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু। পরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত ছড়া-কবিতা ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

আরো সংবাদ