Search
Close this search box.

বিশ্বনাথে সমিতির টাকা আত্মসাতের অভিযোগ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে রেজিস্ট্রেশনপ্রাপ্ত সমিতি ‘রামধানা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতি লিমিটেড’র ৭ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগ পাওয়া গেছে। সমিতির কোষাধ্যক্ষ হানিফ আলীর বিরুদ্ধে এমন অভিযোগ এনে বুধবার সমিতির সভাপতি আব্দুস সালাম উপজেলা উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের অনুলিপি উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) এবং উপজেলা সমবায় কর্মকর্তার কাছে দেওয়া হয়েছে।

অভিযোগে আব্দুস সালাম উল্লেখ করেন, তিনি সমিতির সভাপতির দায়িত্বে আসার পর থেকে সমিতির সার্বিক কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিত নিশ্চিত করেন। এতে সমিতির কোষাধ্যক্ষ হানিফ আলীসহ কয়েকজন অর্থ আত্মসাতকারী একটি চক্র তার (সভাপতির) বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হন। গত ২০১৮-২০১৯ সাল পর্যন্ত সমিতির কিছু সংখ্যক সদস্যদের মধ্যে বিতরণ করার ঋণের অর্থ সভাপতিকে অবহিত না করে গোপনে উত্তোলন করেন কোষাধ্যক্ষ হানিফ আলী ও আরও কয়েকজন। তারা সমিতির টাকা ব্যাংক একাউন্ডে জমা না দিয়ে ৭% সঞ্চয়সহ প্রায় ৭ লাখ টাকা আত্মসাত করেন।

সভাপতি আব্দুস সালাম এর প্রতিবাদ করলে উল্টো তার বিরুদ্ধে বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন টাকা আত্মসাতকারীরা। সমিতির পূর্বে কমিটির কোষাধ্যক্ষ থাকা অবস্থায় হানিফ আলী ও আরও কয়েকজন সমিতির লভ্যাংশের অনেক টাকা আত্মসাত করে। বর্তমানে সমিতির অর্থ আত্মসাতের টাকা নিজ পকেটে রাখার জন্য সমিতির সভাপতি আব্দুস সালামের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে বলে তিনি অভিযোগে উল্লেখ করেন।

আব্দুস সালামের আনিত সকল অভিযোগ মিথ্যা দাবি করেন রামধানা সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির কোষাধ্যক্ষ অভিযুক্ত হানিফ আলী।

এব্যাপারে বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া বলেন, দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর