AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সম্পত্তি নিয়ে দু’পক্ষের বিরোধ নিস্পত্তি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুলাই - ১৪ - ২০২০ | ৯: ১২ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর গ্রামের প্রবাসীর সম্পত্তি নিয়ে দীর্ঘদিনের দ্বন্ধের স্থায়ী সমাধান করে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে দুই পক্ষকে মিষ্টিমুখ করানো হয়েছে। মঙ্গলবার (১৪জুলাই) সকালে থানা কম্পাউন্ডে দু’পক্ষের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগ ও থানা প্রশাসনের হস্তক্ষেপে এ সমস্যার সমাধান হয়।

জানা গেছে, দৌলতপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী শাহেদ খান গং ও একই গ্রামের তোরণ খান গংদের মধ্যে দৌলতপুর মৌজার খতিয়ান নং ৭৮১ (বিএস), ৬৯৭১ দাগের ১৬ ডিসিমেল জায়গার উপর নির্মিত টিন সেটের একটি আধাপাকা ঘর নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো। এ নিয়ে প্রবাসী শাহেদ খানের ভাই কয়েছ খান মামলাও দায়ের করেন। মঙ্গলবার সকালে দু’পক্ষ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, সাধারণ সম্পাদক ফারুক আহমদের উপস্থিতিতে আপোষের মাধ্যমে থানার অফিসার্স ইনচার্জ মো. শামীম মূসা বিরোধকৃত এ ভূমি ও ঘরের মালিকানা কয়েছ খান গংদের কাছে সমঝিয়ে দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সালীশ ব্যাক্তিত্ব আবুল কালাম, সমাজসেবক আশরাফুল ইসলাম খান সোহেল, কৃষকলীগ নেতা শাহজাহান সিরাজ, প্রবীণ মুরব্বী মনির খান, আলমগীর হোসেন, তজম্মুল খান, মতিন খান, আনোয়ার খান, আনহার খান, রোহেল খান, মনির আলীসহ ওই এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান বলেন, দীর্ঘদিন ধরে এই ভূমি নিয়ে বিরোধ ছিল। থানা পুলিশের মধ্যস্থাতায় এ বিরোধ আজ নিষ্পত্তি হয়েছে।

এ ব্যাপারে সত্যতা নিশ্চিত করে থানার অফিসার্স ইনচার্জ মো. শামীম মুসা বলেন, গত তিনমাস আগে ঘরটিতে তোরণ খান পক্ষ তালা মেরে দখল করেন। প্রতিপক্ষের কয়েছ খান গংরা থানায় অভিযোগ করলে থানা পুলিশ তালার চাবি উদ্ধার করে উভয়পক্ষের নিকটাত্মীয় একজনের কাছে দেওয়া হয়। আজ জায়গার দলিলপত্র দেখে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং উভয়পক্ষের উপস্থিতিতে প্রকৃত মালিক পক্ষকে ঘরের চাবি দেওয়া হয়েছে।

আরো সংবাদ