AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিদ্যুতের সমস্যা নিয়ে বিশ্বনাথে জরুরী বৈঠক : সঠিক বিল দেয়ার প্রতিশ্রুতি কর্তৃপক্ষের

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ২৬ - ২০২০ | ৭: ৪১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথে পল্লী বিদ্যুতের ভূতুড়ে বিল ও লোডশেডিং’সহ বিভিন্ন বিষয়ে বিদ‌্যুৎ কর্তৃপক্ষের সাথে জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ জুন) সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়েছে। বৈঠকে বিশ্বনাথে আগামী মাস থেকে গ্রাহকদের বাড়িতে বাড়িতে গিয়ে মিটারের রিডিং সংগ্রহ এবং ওই রিডিং অনুযায়ী সঠিক বিল প্রস্তুত করে গ্রাহকদের বাড়িতে পৌছে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম প্রকৌশলী এসএম হাসনাত হাসান। করোনাকালীন সময়ে বিদ্যুতের বাড়তি বিল এটা ভূলব:শত হয়েছে জানিয়ে তিনি বলেন, কাউকে এক টাকাও অতিরিক্ত বিল দিতে হবে না। এনিয়ে দুশ্চিন্তা না করে সংশ্লিষ্ট বিদ্যুৎ অফিস গেলেই বিল সংশোধন করে দেওয়া হবে।

উপজেলায় ঘন ঘন লোডশেডিং বিষয়ে জিএম বলেন, লাইনে মেরামতের কাজ চলতেছে। কিছুদিনের মধ্যেই কাজ শেষ হলে লোডশেডিং আর থাকবে না। এছাড়া বিদ্যুৎ বিলে উল্লেখিত মিটার ভাড়া ও ডিমান্ড চার্জের বিষয়েও বিস্তারিত ব্যাখ্যা দেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের সমন্বয়কারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান বলেন, করোনার সংকটকালীন সময়ে রিডিং সংগ্রহকারীরা বাড়িতে বাড়িতে যেতে না পারায় এরকম একটি উদ্ভট সমস্যার সৃষ্টি হয়েছে। এই সমস্যা শুধু বিশ্বনাথেই হচ্ছে না, সারা দেশেই হচ্ছে। ইতিমধ্যে বিদ্যুৎ প্রতিমন্ত্রী এই সমস্যার বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। যাদের মিটার রিডিং থেকে বিল বেশী এসেছে তাদেরকে বিদ্যুৎ অফিসে গিয়ে বিল সংশোধন করার জন্য আহবান জানান তিনি। এছাড়া উপজেলার বিভিন্ন এলাকায় পল্লীবিদ্যুতের কাজ চলতেছে, সে কাজে বাধাঁ না দিয়ে তাদেরকে সহযোগিতা করারও তিনি আহবান জানান।

এসময় বৈঠকে উপস্থিত ছিলেন- পল্লী বিদ্যুৎ বিশ্বনাথ জোনাল অফিসের ডিজিএম সামিউল কবীর, এজিএম নাজমুল হাসান, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, সাংবাদিক নবীন সোহেল, সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থার আহবায়ক ফজল খান, সদস্য সচিব মো. আব্দুল বাতিন, সংস্কৃতিকর্মী শিল্পি জামাল উদ্দিন, সংগঠক বিভাংশু গুণ বিভূ, আমিনুল ইসলাম’সহ আন্দোলনকারী সংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, বিশ্বনাথে পল্লী বিদ্যুতের মনগড়া ভূতুড়ে বিদ্যুৎ বিল ও ঘনঘন লোডশেডিং এর প্রতিবাদে গত বৃহস্পতিবার আন্দোলনের ডাক দেয় সচেতন বিশ্বনাথ সমাজ কল্যাণ সংস্থা। পরবর্তিতে উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান ও বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি জামাল উদ্দিনের হস্তক্ষেপে আন্দোলন স্থগিত করে বৈঠকের সিদ্ধান্ত হয়।

আরো সংবাদ