Search
Close this search box.

বিশ্বনাথে করোনা পরীক্ষার জন‌্য দুটি বুথ স্থাপনের উদ্যোগ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় করোনার নমুনা পরীক্ষার জন্য প্রবাসীদের উদ্যোগে ২টি বুথ স্থাপনের উদ্যোগ গ্রহন করা হয়েছে। শীঘ্রই বুথগুলো স্থাপন করা হবে। বিষয়টি নিশ্চিত করে বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন জানান, প্রবাসী অধ্যুষিত এলাকা বিশ্বনাথ উপজেলাবাসীর জন্য যুক্তরাজ‌্য’সহ বিভিন্ন দেশে অবস্থানরত রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ‌্যালয়ের ১৯৯৫ ব‌্যাচের শিক্ষার্থীবৃন্দ এবং যুক্তরাজ‌্য’সহ বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশী বংশদ্ভুত ডাক্তারদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ হেলথ ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ (বিএইচডিআই) এর পক্ষ হতে এ দুটি বুথ স্থাপনের জন্য অর্থ প্রদান করা হয়েছে। প্রসাশনের অনুমতি সাপেক্ষে বুথ দুটি নির্মাণের জন্য কাজ শুরু হয়েছে। সপ্তাহ খানেকের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিশ্বনাথ ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্সে এ বুথ দুটি স্থাপন করা হবে।

বুথ স্থাপনে এগিয়ে আসায় তিনি রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ‌্যালয়-১৯৯৫ ব‌্যাচের শিক্ষার্থী ও ইউসিবিএল ব‌্যাংক বিশ্বনাথ শাখার ব‌্যবস্থাপক মতিউর রহমান রাসেল’সহ প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ এবং বিএইচডিআই’র সভাপতি ডাঃ কাওছার হক, সাধারণ সম্পাদক ডাঃ আখতারুজ্জামান ও কান্ট্রি ডিরেক্টর কামাল আহমদে মাছুম’সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ধন‌্যবাদ জানান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা বলেন, বুথ নির্মাণ করা হলে জ্বর, ঠান্ডা, কাশিতে আক্রান্ত রোগীদের পরীক্ষার জন্য সহজেই নমুনা সংগ্রহ করে দ্রুততার সাথে ল্যাবে পাঠিয়ে ফলাফল পাওয়া যাবে বলে।

আরও খবর