AM-ACCOUNTANCY-SERVICES-BBB

প্রথম বরাদ্দকৃত ওএমএস’র ৩৬ মেট্রিকটন চাল পাচ্ছেন বিশ্বনাথ পৌরবাসী

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: জুন - ১৭ - ২০২০ | ৭: ৫১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: পৌরসভায় উন্নীত হওয়ার পর এই প্রথমবারের মতো বিশেষ বরাদ্দের ৩৬ মেট্রিকটন ওএমএস’র চাল পাচ্ছেন সিলেটের বিশ্বনাথ পৌরবাসী। ১০টাকা কেজি দরে ১৮০০জনের প্রত্যেককে ২০ কেজি করে চাল বরাদ্ধ দেওয়া হবে। আগামি মঙ্গলবার (২৩ জুন) থেকে পাঁচজন ডিলারের মাধ্যমে পাঁচটি পয়েন্টে বরাদ্ধকৃত ওই চাল বিক্রি শুরু করা হবে। বুধবার (১৭ জুন) দুপুরে উপজেলা নির্বাহীকর্মকর্তার কার্যালয়ে ডিলারদের নিয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে সভাপতিত্ব করেন ভারপ্রপ্ত পৌর প্রশাসক ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামরুজ্জামান। বক্তব্যে তিনি বলেন, এটি পৌরবাসীর জন্য প্রথম বরাদ্ধ। কাজেই সুষ্ঠুভাবে বরাদ্ধকৃত এ চাল ডিলারদের বন্টন করতে হবে। ওজনে কম দেয়া যাবেনা। এমনকি কার্ডধারীরা যদি কোনভাবে ডিলারদের কাছথেকে প্রতারিত হন কিংবা ওজনে চাল কম পান, আর তা প্রমানিত হয়, তাহলে মোবাইলকোর্টের মাধ্যমে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, আগামি মঙ্গলবার থেকে কলেজ রোডে ১০টাকা দরে চালবিক্রি করবেন ওএমএস ডিলার নিখিল পাল, উপজেলা সদরের রাজনগর রোডে চাল বিক্রি করবেন ওএমএস ডিলার মকদ্দছ আলী, জগন্নাথপুর রোডে চাল বিক্রি করবেন ওএমএস ডিলার মহব্বত আলী, রামপাশা রোডে চাল বিক্রি করবেন ওএমএস ডিলার শামীম আহমদ এবং মীরেরচর পয়েন্টে চাল বিক্রি করবেন ওএমএস ডিলার আজাদ আলী।

উপজেলা খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল আহাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন ইউপি সদস্য জহুর আলী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের প্রমুখ।

প্রসঙ্গত, ২০১৯ সালের ২১ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) সভায় সিদ্ধান্ত মতে পৌরসভায় উন্নীত হয় সিলেটের বিশ্বনাথ উপজেলা। এরপর ওই বছরের ১৯ ডিসেম্বর রাষ্ট্রপতির আদেশের প্রেক্ষিতে স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ৪২ ধারার (১) উপধারায় প্রদত্ত ক্ষমতা বলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে বিশ্বনাথ পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ প্রদান করেন উপসচিব ফারজানা মান্নান। আর প্রশাসক নিয়োগের প্রায় ৬মাস পর পৌরবাসীর জন্য এই প্রথম বিশেষ ওএমএস’র বরাদ্ধ দেওয়া হয়।

আরো সংবাদ