বিশ্বনাথে আওয়ামী লীগ নেতার উপর হামলার প্রতিবাদে সভা

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ২৯ - ২০২০ | ৯: ২৩ অপরাহ্ণ | সংবাদটি 1710 বার পঠিত

বিশ্বনাথনিউজ২৪ :: ‘প্রধানমন্ত্রী ও সরকারের চলমান উন্নয়ন কর্মকান্ড’ নিয়ে অলংকারী ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক বেলাল মিয়ার করা কটুক্তির প্রতিবাদ করার জের ধরে সিলেটের বিশ্বনাথে গত ২৬ রমজান (২০মে) বিএনপির ক্যাডার বাহিনীর অতর্কিত হামলার শিকার হন উপজেলার অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং ইউনিয়ন পরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান-১ রফিক মিয়া মেম্বার।

আওয়ামী লীগ নেতার উপর হামলার প্রতিবাদে শুক্রবার বিকেলে উপজেলার বড় খুরমা গ্রামস্থ সাবেক মেম্বার রফিক মিয়ার বাড়িতে অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও উন্নয়ন নিয়ে মিথ্যা অপপ্রচার বা কটুক্তি বা দলীয় নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা করা হলে সাথে সাথেই এর জবাব দেওয়া হবে। আওয়ামী লীগের সহানুভূতিকে দুর্বলতা ভাবলে হবে না, এখন থেকে সকল সন্ত্রাসী অপকর্মের শতভাগ সঠিক জবাব দেওয়া হবে। আর নিজ দল থেকে বিতাড়িত হওয়া ব্যক্তিদেরকে গুরুত্ব না দিয়ে দেশ ও জাতির স্বার্থে আওয়ামী লীগের নেতৃত্বে সকল উন্নয়ন কাজ করার জন্য স্থানীয় এমপির সুদৃষ্টি কামনা করেন তিনি।

প্রতিবাদ সভা থেকে ঈদের পূর্বের (২৪মে) দিন বিএনপির ওই ক্যাডার বাহিনী কর্তৃক আইন-শৃংখলা বাহিনীর সদস্য লাঞ্চিত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান নেতৃবৃন্দ। এসময় এলাকায় চলমান বিরুদ ও বিশৃংঙ্খল পরিস্থিতির ইন্ধনদাতা হিসেবে অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক নাজমুল ইসলাম রুহেলকে দায়ী করা হয় এবং ‘প্রধানমন্ত্রী ও সরকারের চলমান উন্নয়ন কর্মকান্ড’ নিয়ে কটুক্তিকারী, আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের লাঞ্চিতকারী ও আওয়ামী লীগ নেতা-সাবেক মেম্বার রফিক মিয়ার উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় দাবী জানানো হয়।

অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী হিরা মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক তফজ্জুল আলীর পরিচালনায় প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক বশির আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সিতার মিয়া, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোবারক হোসাইন। স্বাগত বক্তব্য রাখেন অলংকারী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সামিউল ইসলাম ফাহিম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, প্রচার সম্পাদক নিখিল পাল, কার্যকরী সদস্য আনোয়ার মিয়া, অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুস ছোবহান। এসময় অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সমসের আলী, ছিদ্দেক আলী, প্রচার সম্পাদক রুকন মিয়াজী, অর্থ সম্পাদক হানিফ আলী মাস্টার, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ছগির আলী, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি মাহবুব হোসাইন মাছুম, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রুহেল মিয়া প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ঘটনার সূত্রপাত ও চলমান বিশৃংখলা সম্পর্কে সভার শুরুতে হামলায় আহত আওয়ামী লীগ নেতা রফিক মিয়া মেম্বার স্থানীয় সাংবাদিকদেরকে বলেন, বিগত সংসদ নির্বাচনের সময় থেকে তাদের (রফিক গং) সাথে অলংকারী ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক হাজী বেলাল মিয়া গংদের বিরুধ চলে আসছে। এরপর থেকে প্রায় সময়ই অলংকারী ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক বেলাল মিয়াসহ তার পক্ষের লোকজন ‘প্রধানমন্ত্রী ও সরকারের চলমান উন্নয়ন কর্মকান্ড’ নিয়ে সাবেক মেম্বার রফিক মিয়া বা তার পরিবারের লোকজনকে দেখলেই কটুক্তি করেছে। একপর্যায়ে রফিক মিয়া এলাকার মুরব্বীদের সাথে নিয়ে বেলালের চাচা কদ্দুছ মিয়ার কাছে বিচারও দেন। চাচার কাছে বিচার দেওয়া বিএনপি নেতা বেলাল গংরা আরো ক্ষিপ্ত হয়ে উঠে। শুরু করে অকথ্য বিষয়ে গালিগালাজ ও অস্ত্র নিয়ে মহড়া দেওয়া। এরপর রফিক মিয়া বিষয়টি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ, স্থানীয় ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বার ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গকে অবহিত করেন। এতেও বিষয়টির কোন সমাধান হয়নি। বরং অলংকারী ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক বেলাল মিয়া আবারও গত ৫ রমজান আওয়ামী লীগ নেতা রফিক মিয়ার চাচাত ভাই স্থানীয় ওয়ার্ড যুবলীগের দপ্তর সম্পাদক সাদিক মিয়াকে সামনে পেয়ে আবারও প্রধানমন্ত্রীর ত্রাণ নিয়ে কটুক্তি করেন। সাদিক এর প্রতিবাদ করায় এসময় দুজনের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। রফিক মিয়া এ বিষয়টিও মিমাংশা করার জন্য সবাইকে বিষয়টি অবহিত করেন। কিন্তু বেলাল গংরা বিষয়টি শেষ না করে গত ২৬ রমজান (২০মে) সিলেট থেকে বাড়ি ফেরার পথিমধ্যে আওয়ামী লীগ নেতা রফিক মিয়াকে হত্যা করার উদ্দেশ্যে তার উপর অতর্কিত হামলা করে। এঘটনায় রফিক মিয়া থানায় মামলা দায়ের করেন। ঈদের পূর্বের (২৪মে) দিন আইন-শৃংখলা বাহিনীর লোকজন মামলার অভিযুক্তদের গ্রেপ্তার করতে বেলাল গংদের বাড়িতে গেলে তারা আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের উপরও হামলা করে। রফিক মিয়ার উপর হামলা করে হামলাকারীরা তার সাথে থাকা নগদ প্রায় ৬০ হাজার টাকা লুটপাট করে নিয়ে যায় ও তার ব্যবহৃত মোটর সাইকেল ভাংচুর করেছে করেছে। আর এসব ঘটনার মূল ইন্ধনদাতা হিসেবে অলংকারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কলকাটি নাড়ছেন বলে অভিযোগ করেন।

আরো সংবাদ

বিশ্বনাথে বৃদ্ধকে বিষপান করানোর চেষ্টা : স্ত্রী-পুত্র গ্রেফতার

বিশ্বনাথে মামলার বাদীর মৃত‌্যু

বিশ্বনাথে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাবেক মন্ত্রী সাহারা খাতুন আর নেই

বিশ্বনাথে প্রতারক সন্দেহে একজনকে পুলিশে দিল জনতা

অলংকারী ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম‌্যানের দায়িত্ব পেলেন শায়েকুর রহমান

কেউ পাশে নেই

বিশ্বনাথে এডিপি’র সেলাই মেশিন বিতরণ

বিশ্বনাথে সাংবাদিক পুত্র রিফাতের দাফন সম্পন্ন

সিলেটে মা ও শিশু হাসপাতালে অপচিকিৎসায় সাংবাদিক পুত্রের মৃত্যু!

বিশ্বনাথে গৃহবধূর মৃত‌্যু নিয়ে রহস‌্য

বিএনপি নেতা এম এ হক আর নেই

সর্বশেষ সংবাদ

বিশ্বনাথে বৃদ্ধকে বিষপান করানোর চেষ্টা : স্ত্রী-পুত্র গ্রেফতার

বিশ্বনাথে মামলার বাদীর মৃত‌্যু

বিশ্বনাথে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাবেক মন্ত্রী সাহারা খাতুন আর নেই

বিশ্বনাথে প্রতারক সন্দেহে একজনকে পুলিশে দিল জনতা

অলংকারী ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম‌্যানের দায়িত্ব পেলেন শায়েকুর রহমান

কেউ পাশে নেই

বিশ্বনাথে এডিপি’র সেলাই মেশিন বিতরণ

বিশ্বনাথে সাংবাদিক পুত্র রিফাতের দাফন সম্পন্ন

সিলেটে মা ও শিশু হাসপাতালে অপচিকিৎসায় সাংবাদিক পুত্রের মৃত্যু!

বিশ্বনাথে গৃহবধূর মৃত‌্যু নিয়ে রহস‌্য

বিএনপি নেতা এম এ হক আর নেই