Search
Close this search box.

যুক্তরাষ্ট্রে বিশ্বনাথের ভাই-বোনের উচ্চতর ডিগ্রী অর্জন

বিশ্বনাথনিউজ২৪ :: যুক্তরাষ্ট্রে চিকিৎসা ও ইঞ্জিনিয়ারিং-এ উচ্চতর ডিগ্রী অর্জন করে কৃতিত্ব অর্জন করেছেন বিশ্বনাথের কৃতিসন্তান দুই ভাই-বোন। তাদের মধ্যে বোন ডাঃ আয়শা সুলতানা চিকিৎসক হিসেবে এবং ভাই মোহাম্মদ ইব্রাহিম সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেন।

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে স্থায়ীভাবে বসবাসকারী আয়শা ও ইব্রাহিম সিলেটের বিশ্বনাথ উপজেলার কারিকোনা গ্রামের আব্দুল কাদির রানু ও সুলতানা চৌধুরী দম্পতির সন্তান। ৩ভাই বোনের মধ্যে আয়শা বাবা-মায়ের ১ম সন্তান এবং একমাত্র ভাই ইব্রাহিম বাবা-মায়ের ২য় সন্তান।

গত ২০ মে ডাঃ আয়শা সুলতানা ‘সানি ডাউনস্টেট কলেজ অফ মেডিসিন’ থেকে চিকিৎসা শাস্ত্রের উপর উচ্চতর ডিগ্রী অর্জন করেন। বতর্মানে তিনি কর্ণওয়েল ইউনিভার্সিটি হসপাতালে মেডিসিনের চিকিৎসক হিসেবে কর্মরত। একই তারিখে মোহাম্মদ ইব্রাহিম ‘কলম্বিয়া ইউনিভার্সিটি’ থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে উচ্চতর ডিগ্রী অর্জন করেন। বর্তমানে তিনি পৃথিবীর বিখ্যাত এ‍্যামাজন কোম্পানীতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত।

তাদের পিতা আবদুল কাদির রানু ছিলেন বিশ্বনাথের একসময়ের সাঁড়াজাগানো ফুটবল খেলোয়াড়। সন্তানদের এই সাফল্যে পিতা-মাতা হিসেবে আব্দুল কাদির রানু দম্পতি যেমন গর্বিত ঠিক তেমনি বিদেশের মাঠিতে এই সাফল্যের জন‍্য উভয় ভাই-বোন, তাদের বাবা-মায়ের গুরুত্বপূর্ণ অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্বীকার করেন এবং তারা ভবিষ্যত সাফল্যের জন্য সবার নিকট দোয়া প্রার্থী।

আরও খবর