AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে চাঁদা দাবি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মে - ২ - ২০২০ | ৮: ৩১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মোবাইল নাম্বার (০১৭৩০-৩৩১০৩২) ‘ক্লোন’ করে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চাঁদা দাবি করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। শনিবার সকাল থেকে বিভিন্ন সময়ে প্রতিষ্ঠান প্রধানদের সরকার থেকে কথিত বরাদ্দ দেয়ার কথা বলে টাকা চাওয়া হয়। মুঠোফোন নাম্বার ‘ক্লোন’ হওয়ার কথা জানিয়ে ইউএনও শনিবার বিকেলে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তিনি এ বিষয়ে সবাইকে সর্তক থাকার অনুরোধ জানান।

জানা যায়, শনিবার উপজেলার রামসুন্দর সরকারি অগ্রগামি মডেল উচ্চ বিদ্যালয়, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ, ছহিফাগঞ্জ এস ডি মাদ্রাসা ও লতিফিয়া ইরশাদিয়া দাখিল মারাসাসহ বিভিন্ন প্রতিষ্ঠান প্রধানদের ইউএনও’র নাম্বার থেকে ফোন করা হয়। ফোনে তাদের শিক্ষা প্রতিষ্ঠানের জন্যে কম্পিউটার ও ল্যাপটপের জন্যে সরকারি বরাদ্দ এসেছে বলে জানানো হয়। এজন্যে প্রত্যেককে শনিবার বিকেলের মধ্যেই বিকাশের মাধ্যমে ৮-১০ হাজার টাকা দিতে বলা হয়। টাকা দিলেই বরাদ্দ পৌছে দেয়া হবে। এতে ওই শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের সন্দেহ হয়। পরে তারা তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যোগাযোগ করে বিষয়টি ভুঁয়া বলে নিশ্চিত হন।

এদিকে ঘটনা জানার পর ওই নাম্বারে যোগাযোগ করেন ইউএনও। পরিচয় গোপন রেখে, তিনি কৌশলে দুর্বৃত্তকে জানান, ‘এই ফোনে কথা শুনতে অসুবিধা হচ্ছে।’ পরে তাক্ষণিক ইউএনওকে বিকল্প একটি মোবাইল নাম্বার (০১৮৯৩-৪৩২৫১৪) দেয় দুষ্টচক্র।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বলেন, নাম্বার ‘ক্লোন’ করে টাকা হাতিয়ে নিতে চেয়েছিল দুর্বৃত্তরা। সবাই সচেতন থাকায় পারেনি। ইতিমধ্যে আমরা আইনি প্রক্রিয়ায় তাদের সনাক্ত করার চেষ্ঠা করছি।

আরো সংবাদ