AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মধ্যে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের নগদ অর্থ বিতরণ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২৭ - ২০২০ | ৯: ৩৫ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: করোনা ভাইরাসের সংকটময় মুহুর্ত মোকাবেলা ও পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে সিলেটের বিশ্বনাথে উপজেলার সদর ইউনিয়নের ৮টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ২ শতাধিক শিক্ষার্থীর মধ্যে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ওই শিক্ষার্থীদেরকে জনপ্রতি ১ হাজার টাকা করে প্রদান করা হয়। সোমবার দুপুরে ট্রাস্টের কার্যালয়ে ২৫ জন করে ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২ শতাধিক শিক্ষার্থীর অনুদানের টাকা স্ব-স্ব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বা সভাপতির হাতে তুলে দেওয়া হয়।

প্রধান অতিথি হিসেবে অনুদানের টাকা বিতরণ করেন ট্রাস্টের ট্রাস্টি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান। ট্রাস্টের প্রবীন ট্রাস্টি আলহাজ্ব পংকি খানের সভাপতিত্বে ও স্থানীয় উপদেষ্টা কমিটির সাধারণ সম্পাদক আবদুল বারীর পরিচালনা বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক। অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন স্থানীয় উপদেষ্টা কমিটির সদস্য মাওলানা নুমান আহমদ ও স্বাগত বক্তব্য রাখেসন কো-অর্ডিনেটর নিশি কান্ত পাল।

অনুদান পাওয়া ৮ শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে অতিথিদের হাত থেকে অনুদানের টাকা গ্রহন করেন জমির আহমদ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ছয়ফুল হক চেয়ারম্যান, শাহপিন উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মধু মিয়া, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আবদুল বারী, জাগরণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুর রহিম, ওমর ফারুক একাডেমির প্রধান শিক্ষক এইচ এম আক্তার ফারুক, দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ শংকর চন্দ্র মন্ডল, বিশ্বনাথ দারুল উলুম ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুমান আহমদ। এসময় বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ‌্য, করোনাভাইরাসের পাদুর্ভাবের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ  বিশ্বনাথ উপজেলার দরিদ্র পরিবারের সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষ‌্যে স্যোশাল মিডিয়ায় বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের পক্ষ থেকে ট্রাস্টীদের নিকট আবেদন করা হয়। মাত্র ১০দিনের আবেদনে সাড়া দিয়ে ট্রাস্টের সদস্যরা তহবিলে প্রায় ১১ লাখ টাকা প্রদান করেন। সংগৃহিত এই টাকা উপজেলার ৮টি ইউনিয়নের ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০৭৫ জন শিক্ষার্থীকে ১ হাজার টাকা করে প্রদান করা হবে। ইতিপর্বে উপজেলার দেওকলস ও দশঘর ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ‌্যে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে অন‌্যান‌্য ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠানের তালিকাভূক্ত শিক্ষার্থীদের হাতে সহায়তার অর্থ পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন ট্রাস্ট কর্তৃপক্ষ।

আরো সংবাদ