AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে ইউপি সদস্যকে নিয়ে চাল চুরির গুজব : আটক ১

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২৬ - ২০২০ | ৭: ৪৪ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলায় এক ইউপি সদস্যকে নিয়ে ফেসবুকে ‘সরকারি চাল চুরির’ গুজব ছড়ানো হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে থানা পুলিশ। তার নাম ইসলাম উদ্দিন। সে উপজেলার ইলামেরগাও গ্রামের মৃত মহর উল্লাহর ছেলে। রবিবার বিকেল নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

সূত্র জানায়, শনিবার রাতে ইড়ৎংযধ ঔধযধহ নামের ফেসবুক আইডি থেকে কে বা কারা, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদ সদস্য ফজর আলীর ছবিসহ ত্রাণের চাল চুরির গুজব ছড়ায়। পোষ্টে বলা হয়, ‘চলমান করোনা সংকটে দুস্থদের দেয়া সরকারি চাল তিনি আত্মসাৎ করেছেন। র‌্যাব তার বাড়ি থেকে উদ্ধার করেছে ত্রাণের চাল।’ তাক্ষণিক বুঝে না বুঝে উপজেলার অনেকেই লাইক, কমেন্ট ও শেয়ার করে দ্রুত ছড়িয়ে দেন এ অপ্রপচার। বিষয়টি ফজর আলীর দৃষ্টিগোচর হলে আইনের আশ্রয় নেন তিনি।

বিষয়টি নিয়ে রবিবার বৈঠকে বসেন সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদসদ্যগণ। বৈঠকে তীব্র নিন্দা জানিয়ে গুজব প্রচারকারীদের দ্রুত আইনের আওতায় আনার দাবী জানান। অন্যথায় নিজেররা সরকারি ত্রাণ বিতরণে অংশ নেবেন না বলেও জানান তারা।

ইউপি সদস্য ফজর আলী জানান, সংশ্লিষ্ট কর্মকর্তাদের উপস্থিতিতে প্রত্যেক বার সুষ্ঠ ভাবে সরকারি ত্রাণ বিতরণ করা হয়েছে। পাশাপাশি আমি নিজস্ব তহবিল থেকেও প্রায় ৪ দুস্থ পরিবারে খাদ্য সহায়তা দিয়েছি। তবুও আমার মানক্ষুন্ন করতে একটি কুচক্রীমহল উদ্দেশ্যমূলক ভাবে মিথ্যা-বানোয়াট গুজব ছড়িয়েছে।

বিশ্বনাথ পুলিশ স্টেশনের অফিসার ইন-চার্জ শামীম মুসা বলেন, যে আইডি থেকে এরকম জঘন্য পোষ্ট করা হয়েছে, মনে হচ্ছে সে আইডি ভূঁয়া। আমরা জিজ্ঞাসাবাদের জন্য একজনকে আটক করেছি।

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, আনীত অভিযোগের কোন ভিত্তি নেই। বিশ্বনাথ উপজেলায় এখনও এ ধরনের কোন ঘটনা ঘটেনি।

আরো সংবাদ