AM-ACCOUNTANCY-SERVICES-BBB

সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের ১১লাখ টাকা প্রদান করছে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ২৪ - ২০২০ | ১২: ৩১ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: করোনাভাইরাসের পাদুর্ভাবের কারণে আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ সিলেটের বিশ্বনাথ উপজেলার দরিদ্র পরিবারের সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদান করেছে বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকে। স্যোশাল মিডিয়ায় মাত্র ১০দিনের আবেদনে সাড়া দিয়ে ট্রাস্টের সদস্যরা প্রায় ১১ লাখ টাকা প্রদান করেন। সংগৃহিত এই টাকা উপজেলার ৮টি ইউনিয়নের ৪৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০৭৫ জন শিক্ষার্থীকে ১ হাজার টাকা করে প্রদান করা হবে। বুধবার (২২ এপ্রিল) থেকে শুরু হয়েছে এই অর্থ বিতরণ।

ট্রাস্টের কর্মকর্তারা জানিয়েছেন, শিক্ষা প্রতিষ্ঠানের সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের তালিকা থেকে বাঁচাই করে শিক্ষার্থীদের মধ‌্যে এই আর্থিক সহায়তা বিতরণ করা হচ্ছে। উপজেলার ৩৪টি স্কুল ও ৯টি মাদ্রাসার প্রত‌্যেক প্রতিষ্ঠানের ২৫জন শিক্ষার্থীকে প্রদান করা হচ্ছে সহায়তা।

ইতিমধ‌্যে উপজেলার দেওকলস ইউনিয়নের দেওকলস উচ্চ বিদ‌্যালয় এন্ড কলেজ, কোনারাই আনোয়ার হোসাইন উচ্চ বিদ‌্যালয়, সৎপুর উচ্চ বিদ‌্যালয়, জনকল‌্যাণ উচ্চ বিদ‌্যালয় ও মিছবাহুল উলুম আলিম মাদ্রাসা এবং দশঘর ইউনিয়নের বাউসি কামিমপুর উচ্চ বিদ‌্যালয়, চান্দভরাং উচ্চ বিদ‌্যালয় এন্ড কলেজ, দেমাসাদ উচ্চ বিদ‌্যালয়, হযরত শাহজালাল (রহ) উচ্চ বিদ‌্যালয়, দশঘর এনইউ উচ্চ বিদ‌্যালয় ও শাহ হান্দ শাহ কালু আলিম মাদ্রাসার সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের হাতে নগদ অর্থ পৌঁছে দেয়া হয়েছে। বুধবার আনুষ্ঠানিক এই অর্থ বিতরণ করা হয়। পর্যায়ক্রমে অন‌্যান‌্য শিক্ষা প্রতিষ্ঠানের তালিকাভূক্ত শিক্ষার্থীদের হাতে সহায়তার অর্থ পৌঁছে দেয়া হবে বলে জানিয়েছেন ট্রাস্ট কর্তৃপক্ষ।

ট্রাস্টের ট্রাস্টী সমছু মিয়া লয়লুছের সভাপতিত্বে দশঘর ইউনিয়নের ওই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পৃথক অর্থ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্য রাখেন শাহ হান্দ শাহ কালু আলিম মাদ্রাসার অধ‌্যক্ষ মাওলানা আব্দুল মুক্তাদির খান। মাদন্দারুকা সরকারি প্রাথমিক বিদ‌্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব‌্য রাখেন দশঘর এনইউ উচ্চ বিদ‌্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হান্নান, হযরত শাহজালাল (রহ) উচ্চ বিদ‌্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ, ম‌্যানেজিং কমিটির সভাপতি নজির মিয়া, চান্দভরাং উচ্চ বিদ‌্যালয় এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক আব্দুল মুমিন মামুন, সমাজসেবক আব্দুল মুহিত চৌধুরী।

অনুষ্ঠানগুলোতে সমাজসেবক তৈমুছ আলী, মজম্মিল আলী, তজম্মুল আলী, সৈয়দ মাসুদ আলী মেম্বার, আব্দুল মতিন, দুলন মিয়া, সামছুল ইসলাম, ফজলুর রহমান, ক্বারী তৈমুছ আলী, তুরন মিয়া, লাল মিয়া ছুফী, সফিকুল ইসলাম শরিফ, জুবায়ের আহমদ তালুকদার, মিজানুর রহমান সহ অনেকেই উপস্থিত ছিলেন।

এদিকে, স্বল্প সময়ের আহবানে সাড়া দিয়ে বিপুল পরিমান আর্থিক সহায়তা প্রদান করায় বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্টের ট্রাস্টিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ট্রাস্টের সভাপতি মতছির খান, সাধারণ সম্পাদক মিসবাহ উদ্দিন, ট্রেজারার আজম খানসহ ইসি কমিটির নেতৃবৃন্দ।

আরো সংবাদ