Search
Close this search box.

করোনা পরিস্থিতি : বাসা-দোকান ভাড়া মওকুফ করলেন মিছবাহ উদ্দিন

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে লকডাউন পুরো সিলেট জেলা। কর্মহীনতায় চরম বিপর্যস্ত জনজীবন। মানুষ রয়েছেন ঘরবন্দী। কর্মহীনতায় চরম বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

এমন পরিস্থিতিতে কর্মহীন অসহায় ও দরিদ্র পরিবারগুলোতে চলছে খাবার সংকট। তেমনি মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের লোকজন পড়েছেন বিপাকে। ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখতে না থাকায় বন্ধ হয়ে গেছে ব্যবসায়ীদের রোজগার। ফলে অনেকেই পড়েছেন দুঃশ্চিন্তায়। দোকান ও বাসা ভাড়া পরিশোধ করা তো দূরের কথা পরিবারের খাবারের নিত্যপ্রয়োজনীয় খরচ চালিয়ে যাওয়াই তাদের জন্য কষ্টকর হয়ে দাঁড়িয়েছে।

এ বিষয়টি বিবেচনা করে করোনার সংকটময় মুহুর্তে অনেক দোকানঘর ও বাসা-বাড়ির মালিক পরিচয় দিচ্ছেন মহানুবতার। তাদেরই একজন বিশ্বনাথের কৃতি সন্তান, বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক ও বিশ্বনাথ নিউজ টুয়েন্টিফোর ডটকম’র চেয়ারম্যান মো. মিছবাহ উদ্দিন। তিনি সিলেট শহর ও বিশ্বনাথ উপজেলা সদরস্থ তার মালিকানাধীন দোকানঘর ও বাসার ভাড়াটিয়ে লোকজনদের জন্য দুই মাসের ভাড়া কমওকুফ করার ঘোষণা দিয়েছেন। তার সময়োপনী এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন সূধীমহল।

এব্যাপারে প্রবাসী মিছবাহ উদ্দিন বলেন, করোনা ভাইরাসে মহামারীর সংকটময় সময়ে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। অসহায় দরিদ্র মানুষের পাশাপাশি বিশেষ করে মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের মানুষও রয়েছে বিপদগ্রস্থ। এই পরিস্থিতিতে আমরা একে অন্যের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক দায়িত্ব। এই দায়িত্ববোধ থেকেই আমি আমার পারিবারিক মালিকানাধিন দোকান ঘরে ব্যবসা পরিচালনাকারী ও বাসায় বসবাসকারীদের দুই মাসের ভাড়া মওকুফ করেছি।

তিনি বলেন, এভাবে যদি বিত্তবান লোকজন নিজ নিজ অবস্থান থেকে প্রত্যেকের দোকান ও বাসা-বাড়ির দোকান-বাসা ভাড়া মওকুফ করেন, তাহলে এই সংকটময় মুহুর্তে কিছুটা হলেও ভাড়াটিয়ে লোকজনদের উপকার হবে।

আরও খবর