AM-ACCOUNTANCY-SERVICES-BBB

নারায়ণগঞ্জ থেকে বিশ্বনাথে ফেরা ৯ জনের নমুনা সংগ্রহ

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: এপ্রিল - ১২ - ২০২০ | ৯: ৪৬ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের  প্রকোপ বৃদ্ধি পাওয়ায়, ভয়ে ওই এলাকা ছেড়ে সম্প্রতি সিলেটের বিশ্বনাথ উপজেলায় আসা ৯ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। চাকুরীর সুবাদে তারা নারায়ণগঞ্জে বসবাস করতেন বলে জানা গেছে। খবর পেয়েই শনিবার (১১ এপ্রিল) বিকেলে ৪ জনের এবং রবিবার (১২এপ্রিল) আরো ৫ জনের রক্তের নমুনা নেয়া হয়। এসময় ওই ৯জনকে বাধ্যতামূলক হোম কোয়ারাইন্টানে থাকার নির্দেশনা দিয়েছেন উপজেলা প্রশাসন।

নারায়নগঞ্জে থেকে আসা এপর্যন্ত মোট ৯জনের নমুনা সংগ্রহ করা হয়েছে বলে রবিবার রাত ৯টায় বিশ্বনাথনিউজটুয়েন্টিফোরডটকম’কে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ‌্য কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা।

সূত্র জানায়, শনিবার কোন এক সময়ে উপজেলা সদর, অলংকারি, রামপাশা ও দশঘর ইউনিয়নের নিজ নিজ গ্রামে প্রবেশ করেন নারায়নগঞ্জ ফেরত ব্যক্তিরা। এলাকায় তাদের অবাধে চলাফেরা করতে দেখে প্রশাসনকে অবহিত করেন স্থানীয় লোকজন। এলাকাবাসির অভিযোগ, প্রশাসনের নির্দেশনার তোয়াক্কা করছে না ওরা। আশাপাশের বিভিন্ন বাসা-বাড়ি ও স্থানীয় বাজারে ঘুরছে তারা। পরিস্থিতি এমনিতেই বিপদজনক, নিজেরা নিজের পরিবারের পাশাপাশি সমাজের অন্য লোকদের ঝুকির মধ্যে ফেলেছে। খবর পেয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেয় বিশ্বনাথের সিভিল ও পুলিশ প্রশাসন।

এব‌্যাপারে বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান বলেন, ১০ জন ব্যক্তি নারায়নগঞ্জ থেকে বিশ্বনাথে আসার খবর আমরা পেয়েছি। তাদের বাড়িতে গিয়ে নমুনা নেয়া হয়েছে। তবে ওই ১০জনের মধ‌্যে ১জন ১৫দিন পূর্বে বিশ্বনাথে প্রবেশ করেন। তাদেরকে হোম কোয়ারান্টাইনে থাকতে বলা হয়েছে। যদি তারা হোম কোয়ারান্টাইন না মানেন তাহলে আইনানুগ ব‌্যবস্থা গ্রহন করা হবে। এছাড়া আর কারো তথ‌্য পেলে তাদেরও নমুনা সংগ্রহ করা হবে বলে তিনি জানান।

আরো সংবাদ