Search
Close this search box.

বিশ্বনাথে অসহায় মানুষের ঘরে ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক :: মরণঘাতি করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে মানুষকে ঘরে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। এই পরিস্থিতিতে দৈনন্দিন কর্ম হারিয়ে সবচেয়ে কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছেন কর্মহীন-অসহায় ও দরিদ্র মানুষ। সরকারি উদ্যোগের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা কিংবা দায়িত্ব পালনের সময় বাস্তব উপলব্ধি থেকে নিম্ন আয়ের এসব মানুষের পাশে দাঁড়িয়েছে সিলেটের বিশ্বনাথ থানা পুলিশ।

বিশ্বনাথ উপজেলা করোনা ভাইরাস মুক্ত রাখতে থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসার নেতৃত্বে থানার এক ঝাঁক একনিষ্ট পুলিশ সদস্য জীবনের ঝুঁকি নিয়ে জনগণের পাশে থেকে কাজ করে যাচ্ছে। থানা পুলিশ সতর্কতামূলক বিভিন্ন পদক্ষেপের অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক প্রকাশিত বিভিন্ন নির্দেশনার লিফলেট বিতরণ, পৌর শহরে ময়না আবর্জনা পরিস্কার, স্প্রে মেশিন দিয়ে জীবাণুনাশক ছিটানো ও পথশিশুদের নিয়ে ব‌্যতিক্রমী কর্মসূচী পালন করা হয়। পাশাপাশি গত ৫এপ্রিল থেকে অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ খবর নিয়ে যাদের ঘরে খাবার নেই তাদের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন পুলিশ সদস‌্যরা।

থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে অনেকটা ঝুঁকি নিয়ে থানার প্রত্যেকটি সদস্য নিরলসভাবে দিন-রাত কাজ করছে। পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষের মাঝে আমাদের সাধ্যমত কিছু খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছি। সংক্রমন ঠেকাতে জনসাধারণকে ঘরে থাকা নিশ্চিত করার লক্ষ‌্যে দিনের বেলা কাজ করে রাতে অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাবার পৌছে দিচ্ছেন পুলিশ সদস‌্যরা। করোনা ভাইরাস সংক্রমন হতে নিরাপদ থাকতে প্রত্যেককেই সামাজিক দুরত্ব বজায় রেখে ঘরে থাকতে এবং দেশের ক্রান্তিকালে অসহায় মানুষের পাশে সমাজের বিত্তবানদের দাঁড়ানোর জন‌্য আহ্বান জানান তিনি।

আরও খবর