AM-ACCOUNTANCY-SERVICES-BBB

পিতৃস্নেহ নিয়ে পথশিশুদের পাশে বিশ্বনাথ থানার ওসি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ২৯ - ২০২০ | ৬: ৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক :: করোনা পরিস্থিতির কারণে যখন মানুষজন ঘরবন্দী। কর্মহীনতায় জনজীবন চরম বিপর্যস্ত। অসহায় দিনমজুর, হতদরিদ্র কিংবা পথশিশুরা চোখে শর্ষে ফুল দেখছে। ঠিক এমনি সময়ে পিতৃস্নেহ নিয়ে বিশ্বনাথ উপজেলা সদরের পথশিশুদের পাশে দাড়ালেন থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা। তাদের প্রতি প্রসারিত করলেন মানবিকতার হাত। সকলের মাঝে ছড়ালেন মুগ্ধতা।

কেউ রাখে না যাদের খবর-সেই অসহায় ছিন্নমূল পথশিশুদের প্রথমেই সাবান দিয়ে হাত ধোয়া। এরপর চুলকাটা। চুলকাটা শেষে গোসল ও কাপড় ধোয়া। রোদে বসে ভিজা কাপড় শুকানো। সকলের মধ্যে নতুন কাপড় বিতরণ ও পরিধান। একত্রে দুপুরের খাবার খাওয়া। সবশেষে সবাই মিলে গ্রুপ ছবি তুলে যার যার বসতঘরে ফেরা। ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এমন মানবিক কাজের মধ্যদিয়ে সেটা আরেকবার প্রমাণ হল।

রোববার সকাল থেকে উপজেলা সদরে থাকা পথশিশুরদের নিয়ে এমনই এক মহতি উদ্যোগ গ্রহন করে থানা পুলিশ। করোনাভাইরাস সংক্রমন প্রতিরোধে সামাজিত দূরত্ব বজায় রাখার জন্য উপজেলা সদরে যখন লোকসমাগম কম থাকায় ও খাবারের বেশ অভাব থাকায় পথশিশুদেরকে কিছুটা আনন্দ দিতেই ওই মহতি উদ্যোগটি গ্রহন করে পুলিশ।

বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, আমাদের সমাজে থাকা পথশিশুদের মধ্যে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে ও তাদেরকে কিছুটা আনন্দ দিতেই থানা পুলিশের উদ্যোগে এর আয়োজন করা হয়েছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে পারলে সমাজই উপকৃত হত।

আরো সংবাদ