AM-ACCOUNTANCY-SERVICES-BBB

বিশ্বনাথে সুরমা নদী থেকে মাটি উত্তোলন বন্ধের দাবিতে স্মারকলিপি

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম :: মার্চ - ১ - ২০২০ | ৮: ০৩ অপরাহ্ণ

বিশ্বনাথনিউজ২৪ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বাওনপুর গ্রামের পাশ্ববর্তী সুরমা নদী থেকে অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধের দাবিতে উপজেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকরিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপিতে বাওনপুর গ্রামের রিপন মিয়া সহ শতাধিক লোকের স্বাক্ষর রয়েছে।

স্মারকলিপিতে অভিযোগ করা হয়, বাওনপুর গ্রামের পার্শ্ববর্তী সুরমা নদী থেকে অবৈধভাবে জোরপূর্বক মাটি উত্তোলন করছেন স্থানীয় যুবদল নেতা মাসুক মিয়া, তার ভাই লিলু মিয়া ও জনৈক ফেরদৌস মিয়া। এই মাটি উত্তোলন করার কারণে নদীর তীরবর্তী এলাকার গরীব মানুষের ভূমি নদীগর্ভে বিলীন হতে চলেছে। তাই অবৈধভাবে মাটি উত্তোলন বন্ধ ও আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবি জানানো হয় স্মারকলিপিতে।

এদিকে, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল সরেজমিন পরিদর্শন করেছেন স্থানীয় প্রয়াগমহল ভূমি অফিসের তশীলদার নুরুল আমিন।

তিনি বলেন, পরিদর্শন করে নদী থেকে মাটি উত্তোলনের সত্যতা পাওয়া গেছে। তবে মাটি উত্তোলনকারী কাউকে পাওয়া যায়নি। এমনকি কারা এই মাটি উত্তোলন করছে তাও জানা যায়নি বলে তশীলদার নুরুল আমিন জানান।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও উপজেলা সহকারী কমিশনার মো. কামরুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে এলাকার দুটি পক্ষের মধ্যে বিরোধ রয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান বিষয়টি আপোষে মিমাংশার জন্য সময় চেয়েছেন। বিরোধ নিস্পত্তি না হলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরো সংবাদ