বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

BiswanathNews24

সব

বাসিয়াকে আদি রুপে ফেরাতেই হবে : বিশ্বনাথে সুলতানা কামাল

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সভাপতি ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, বাসিয়া নদী আপনাদের কাছে সৃষ্টিকর্তার গচ্ছিত আমানত। আমানতের খেয়ানত যেন আপনাদের হাতে না হয়। সেদিকে খেয়াল রাখতে হবে। আপনারা দখলের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যান। আমরা পাশে আছি। যেকোনো অবস্থায় বাসিয়া নদীকে তার আদি রুপে ফিরিয়ে আনতে হবেই।

তিনি বলেন- যারা বাসিয়া দখলমুক্তের আন্দোলনে সম্পৃক্ত না হয়ে দুরে সরে রয়েছেন, তারা মনে রাখবেন-বাসিয়া নদীর দূষিত বাতাস আপনারাও গ্রহণ করছেন। আপনাদের সন্তানেরাও এই বাতাস গ্রহণ করছে। যে কারণে উপজেলাজুড়ে নিত্যপণ্যের দোকানের চেয়ে ফার্মেসী-ডায়াগনস্টিক সেন্টারগুলোতে মানুষের ভীড় বেশি।

বাসিয়া নদীর দখল উচ্ছেদে আদালতের দেয়া স্থগিতাদেশ প্রসঙ্গে তিনি বলেন, আদালতের কোনো নির্দেশ থাকলে আমরা সেটা মানতে বাধ্য। যদি সেটা না মানি, তাহলে সেটা হবে আদালত অবমাননা। কিন্তু আদালত যদি কখনো অন্যায্য রায় দেয়, একজন নাগরিক হিসেবে আমি বলতে পারি এই রায় অন্যায্য হয়েছে। বাসিয়া নদী বাঁচানোর জন্যে যে কর্মকান্ড চলছিল, তা বন্ধের জন্যে আদালত কোনো রায় দিয়ে থাকলে আমি বলব আদালত জনস্বার্থবিরোধী রায় দিয়েছে। আমি আশা করব আদালত এই রায় অবশ্যই পরিবর্তন করবে।

সিলেটের বিশ্বনাথের বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদ আয়োজিত ‘বাসিয়া নদী দখল ও দুষণমুক্ত করার দাবী’তে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শনিবার বিকেলে উপজেলা সদরের নতুন বাজারের মাইক্রোবাস স্ট্যান্ডে এই জনসভা অনুষ্ঠিত হয়।

বক্তব্যে সুলতানা কামাল আরও বলেন, মুক্তিযুদ্ধ করে স্বাধীন হওয়া জাতি আমরা। বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আসছে। যার সারা জীবনের রাজনীতি ছিল জনস্বার্থের রাজনীতি। তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাক্ষণ বলে আসছেন, এই দেশ বঙ্গবন্ধুর প্রদর্শিত-নির্দেশিত নীতিতে পরিচালিত হবে। আমরা প্রধানমন্ত্রীর কাছে প্রত্যাশা রাখতে চাই, আপনি প্রমাণ করুন, সত্যিকারার্থে তার সুযোগ্য কন্যা হয়ে যা কিছু সিদ্ধান্ত নেবেন, যা কিছু চিন্তা করবেন, নির্দেশনা দেবেন তা জনস্বার্থে হতে হবে। কোনো প্রভাবশালীর স্বার্থে নয়।

বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের আহবায়ক ফজল খানের সভাপতিত্বে সদস্য সচিব আবদুল বাতিনের পরিচালনায় এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও ওয়াটার কিপারের সমন্ময়ক শরীফ জামিল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কামরুজ্জামান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আবদুল করিম কিম, হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জুল সোহেল, কেন্দ্রীয় সদস্য, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক ড. জহিরুল হক শাকিল, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সাংগঠনিক সম্পাদক ছামির মাহমুদ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, বাঁচাও হাওর আন্দোলনের আহবায়ক সাজিদুর রহমান সুহেল, উপজেলা জাতীয়পার্টির সাবেক যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, বিশ্বনাথ পুরান বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আহমদ মিয়া, বাঁচাও বাসিয়া নদী ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক শোয়েব বিন হেলালী, শামসুল ইসলাম মোমিন, উপজেলা বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সাধারণ সম্পাদক কাওছার আলী প্রমুখ।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম বিশবনাথের প্রথম ও প্রাচিন অনলাইন পত্রিকা, যার যাত্রা শুরু হয়েছিলো ২০১৪ সালের শুরুর দিকে।

© স্বত্ব বিশ্বনাথ নিউজ ২০১৪ - ২০২০
চেয়ারম্যানঃ মোঃ মিছবাহ উদ্দিন
সম্পাদক ও প্রকাশক : এমদাদুর রহমান মিলাদ
সম্পাদকীয় কার্যালয় : হাজী ইন্তাজ আলী মার্কেট (গ্রাউন্ড ফ্লোর), বিশ্বনাথ পুরান বাজার, বিশ্বনাথ, সিলেট।

ফোনঃ +88 01717682655 ইমেইল: biswanathn24@gmail.com
error: Content is protected !!