বিশ্বনাথের প্রথম অনলাইন পত্রিকা

BiswanathNews24

সব

বিশ্বনাথে যথাযোগ্য মর্যাদায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন

বিশ্বনাথনিউজ২৪ :: গভীর শ্রদ্ধা আর ভালবাসার মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় সিলেটের বিশ্বনাথে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালন করা হয়েছে। একুশের প্রথম প্রহরে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে গভীর শ্রদ্ধার সাথে ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপজেলা প্রশাসন, সংগঠন ও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়।

২১ ফেব্রুয়ারী রাত ১২টা ১মিনিটে উপজেলা সদরস্থ কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে পর্যায়ক্রমে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, বিশ্বনাথ প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন উপজেলা বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠন, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১’র বিশ্বনাথ জোনাল অফিস, রামসুন্দর সরকারি অগ্রগামী মডেল উচ্চ বিদ্যালয়, বিশ্বনাথ বন্ধুসভা, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশন, কামরুল ইসলাম রেজা স্মৃতি পাঠাগার, বিয়াম ল্যাবরেটরী স্কুল, ব্যুরো বাংলাদেশ, ফারিয়া বিশ্বনাথ, উপজেলা জাতীয় হিন্দু মহাজোট ও অঙ্গ-সহযোগী সংগঠন, ইসলামী ব্যাংক বিশ্বনাথ শাখা, মেরিট কেয়ার স্কুল এন্ড কলেজ, আলহাজ্ব লেচু মিয়া স্কুল এন্ড কলেজ, আনরপুর-বিশঘর যুব উন্নয়ন সংস্থাসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান।

সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, বেসরকারি, স্বায়ত্বশাসিত ভবন সমুহে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়। সকাল সাড়ে ৮টায় উপজেলা প্রশাসনের উদ্যোগেসহ অনুষ্ঠিত হয় প্রভাত ফেরি। সকাল সাড়ে ৯টায় বিআরডিবি মিলনায়তনে প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুজ্জামান। একাডেমিক সুপার ভাইজার ফজলুল হকের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা রমজান আলী, থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা, বিশ্বনাথ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক প্রমুখ।

আলোচনা সভার পর সকাল সাড়ে ১০টা থেকে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে চিত্রাংকন ও রচনা বিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গানের প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এরপর সুবিধাজনক সময়ে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে (মসজিদ-মন্দির-গির্জা) ভাষা শহীদদের স্মৃতির উদ্দেশ্যে প্রার্থনা করা হয়। সন্ধ্যা ৬ ঘটিকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভ প্রাঙ্গনে মোমবাতি প্রজ্জ্বলন ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এছাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠন, সেবীধর্মী প্রতিষ্ঠানের স্ব-স্ব উদ্যোগে নানান আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস।


Endofcontent

Endofcontent
You might also like

Leave A Reply

Your email address will not be published.

বিশ্বনাথ নিউজ ২৪ ডট কম বিশবনাথের প্রথম ও প্রাচিন অনলাইন পত্রিকা, যার যাত্রা শুরু হয়েছিলো ২০১৪ সালের শুরুর দিকে।

© স্বত্ব বিশ্বনাথ নিউজ ২০১৪ - ২০২০
চেয়ারম্যানঃ মোঃ মিছবাহ উদ্দিন
সম্পাদক ও প্রকাশক : এমদাদুর রহমান মিলাদ
সম্পাদকীয় কার্যালয় : হাজী ইন্তাজ আলী মার্কেট (গ্রাউন্ড ফ্লোর), বিশ্বনাথ পুরান বাজার, বিশ্বনাথ, সিলেট।

ফোনঃ +88 01717682655 ইমেইল: biswanathn24@gmail.com
error: Content is protected !!