Search
Close this search box.

বিশ্বনাথে সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণ!

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের বিশ্বনাথ-লামাকাজী সড়কের রামপাশা বাজারে সিলেট সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। আব্দুল করিম নামের জনৈক এক যুক্তরাজ্য প্রবাসী কর্তৃক এই মার্কেট নির্মাণ করা হচ্ছে বলে জানা গেছে। সরকারি জায়গার উপর অবৈধভাবে নির্মাণাধিন স্থাপনা উচ্ছেদ করা হবে বলে জানিয়েছে সড়ক ও জনপদ কর্তৃপক্ষ।

এদিকে, স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী ইউএনও’কে অবগত করলে তার নির্দেশে আজ রবিবার দুপুরে ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধের আদেশ দেন ইউনিয়ন ভূমি অফিসের তশিলদার।

স্থানীয়রা অভিযোগ করেন, রামপাশা বাজারস্থ সিএনজি অটোরিকশা স্ট্যান্ডের ‘রামপাশা-লামাকাজী সড়কের’ পার্শ্ববর্তি সরকারি (সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন) জায়গা দখল করে পাকা দালান (মার্কেট) নির্মাণ করছেন সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার দুলাল বাজার ইউনিয়নের মোহাম্মদপুর (মাওনপুর) গ্রামের যুক্তরাজ্য প্রবাসী আব্দুল করিম। কয়েকদিন ধরে এই দালান নির্মাণকাজ চলে আসছে।

সরকারি জায়গার উপর দালান নির্মাণের সত্যতা স্বীকার করে প্রবাসী আব্দুল করিমের ভাই আব্দুন নুর বলেন, সরকার চাইলে আমরা ঘর ভেঙে ফেলব।

এব্যাপারে বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল বলেন, সংবাদ পেয়ে আমি স্থানীয় তশিলদারকে ঘটনাস্থলে প্রেরণ করি। জয়গাটি সড়ক ও জনপদ বিভাগের আওতাধীন। তাই বিষয়টি সড়ক ও জনপদ বিভাগকে আমরা অবহিত করবো।

সড়ক ও জনপথ বিভাগ (সওজ) সিলেটের উপ-বিভাগীয় প্রকৌশলী নুরুল মজিদ চৌধুরী বিশ্বনাথনিউজ২৪-কে বলেন, আজ (রবিবার) বিষয়টি আমি জানতে পেরেছি। এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর