Search
Close this search box.

যুক্তরাষ্ট্র সফরে মোদী-ইউনূস বৈঠকের কোনো পরিকল্পনা নেই

বাংলাদেশের সাথে সম্পর্ক আরও গভীর করতে আগ্রহী ভারত: জয়শঙ্কর
ড. মুহাম্মদ ইউনূস ও নরেন্দ্র মোদীর । ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

আগামী সপ্তাহে জাতিসংঘের সাধারণ অধিবেশন অনুষ্ঠিত হতে যাচ্ছে, তবে এই অধিবেশনের ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কোনো বৈঠক হচ্ছে না।

বুধবার (১৮ সেপ্টেম্বর) ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনের মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

চলতি মাসের শুরুতে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের সময় ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের প্রস্তাব বাংলাদেশ থেকে আনুষ্ঠানিকভাবে নয়াদিল্লিকে পাঠানো হয়েছিল।

বৈঠকের বিষয়ে পরিচিত সূত্রগুলো জানিয়েছে, শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে দুদেশের মধ্যে তৈরি হওয়া দ্বিপাক্ষিক সম্পর্কের অস্থিরতা কাটানোর উদ্দেশ্যে এই বৈঠকের প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে ভারত সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের চলতি সফরের এজেন্ডায় এমন কোনো বৈঠকের পরিকল্পনা নেই। ভারতের প্রধানমন্ত্রী মোদীর যুক্তরাষ্ট্র সফরের সময়সূচি বেশ ব্যস্ত, যেখানে তিনি ২১ সেপ্টেম্বর কোয়াড নেতাদের সঙ্গে বৈঠক এবং ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদে ভাষণ দেবেন।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, মোদী নিউইয়র্কে কিছু দ্বিপাক্ষিক বৈঠক করবেন, তবে ড. ইউনূসের সঙ্গে কোনো বৈঠকের সময়সূচি নির্ধারিত নেই।

আরও পড়ুন :: বাংলাদেশের সাথে সম্পর্ক আরও গভীর করতে আগ্রহী ভারত: জয়শঙ্কর

প্রসঙ্গত, গত ৫ আগস্ট ছাত্র-জনতার তীব্র আন্দোলনের ফলে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে ভারতে আশ্রয় নিতে বাধ্য হন। ভারত সরকারের তরফ থেকে জানানো হয় যে, তাকে অল্প সময়ের নোটিশে দেশে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল এবং তিনি এখনো ভারতে অবস্থান করছেন। তবে তার পরবর্তী গন্তব্য এখনো নিশ্চিত করা হয়নি।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত