Search
Close this search box.

বিশ্বনাথে খাজাঞ্চী একাডেমিতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

খাজাঞ্চী একাডেমিতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
খাজাঞ্চী একাডেমিতে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
Facebook
Twitter
WhatsApp

সিলেটের বিশ্বনাথে খাজাঞ্চী একাডেমি অ্যান্ড উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও ভূমিদাতা মরহুম আলহাজ্ব আব্দুল হান্নানের স্মরণে এক স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে খাজাঞ্চী একাডেমি অ্যান্ড উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত এ স্মরণসভায় অতিথির বক্তব্য রাখেন মরহুমের পুত্র, লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য এবং বিশ্বনাথ এইড ইউকের সাবেক সাধারণ সম্পাদক, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল বাসিত রফি।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মোস্তাক আহমদ মোস্তফার সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক দৌলত খানের সঞ্চালনায় মরহুম আলহাজ্ব আব্দুল হান্নানের জীবন ও কর্ম নিয়ে বক্তব্য রাখেন পরিচালনা পরিষদের সদস্য আপ্তাব আলী, আল আমীন, সমছু মিয়া, মোহাম্মদ জমির উদ্দিন, আব্দুল্লাহ আল মামুন এবং বিদ্যালয়ের শিক্ষার্থী হোসাইন আহমদ রাহী।

অনুষ্টানের শুরুতে কোরাত থেকে তেলযওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী রায়হান আহমদ এবং স্বাগত বক্তব্য রাখেন সহকারী শিক্ষক আবু ইসহাক।

বক্তারা বলেন, মরহুম আলহাজ্ব আব্দুল হান্নান জীবদ্দশায় অনেক মহৎ কাজ করেছেন, যা কল্পনাতীত। তিনি শুধু শিক্ষাক্ষেত্রে নয়, মসজিদ, মাদ্রাসাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অবদান রেখেছেন, যা অস্বীকার করার উপায় নেই। আজ তিনি আমাদের মাঝে নেই, তবে তার রেখে যাওয়া প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে আমাদের সবাইকে সচেষ্ট থাকতে হবে। আমরা তার মাগফিরাত কামনা করছি।

আরও পড়ুন: বিশ্বনাথে অবসরপ্রাপ্ত শিক্ষা কর্মকর্তা-শিক্ষক সংবর্ধিত

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিরাজ উদ্দিন, সাইদুর রহমান, আনছার মিয়া, সুলতান মিয়া এবং বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা।

অনুষ্ঠিত দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন হোসেনপুর বায়তুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব শায়খুল হাদীস হযরত মাওলানা শহীদুল ইসলাম।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত