Search
Close this search box.

বুধবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস

বুধবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস
বুধবার থেকে সিলেটসহ সারাদেশে বৃষ্টির আভাস
Facebook
Twitter
WhatsApp

মৌসুমি বায়ুর বিদায়ের পর সারাদেশে বৃষ্টিপাতের পরিমাণ অনেকটাই কমে গেছে। তবে বর্তমানে সাগরে নিম্নচাপের প্রভাবে আগামীকাল বুধবার থেকে শুক্রবার পর্যন্ত সারাদেশে আবারও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

অবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল বুধবার দেশের উপকূলীয় এলাকাগুলোতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে, দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিরও আশা করা হচ্ছে।

খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বেশিরভাগ স্থানে এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি বজ্রপাতেরও সম্ভাবনা রয়েছে। এই সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আরও পড়ুন: বালাগঞ্জে পৃথক পৃথক দুর্ঘটনায় ছাত্র-শিক্ষকসহ আহত ৭জন

আগামী বৃহস্পতিবার সাগরে ঘূর্ণিঝড়ের আশঙ্কা থাকায় বৃহস্পতি ও শুক্রবার দেশের অধিকাংশ এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই সময়ে কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিরও আশা করা হচ্ছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর আন্দামান সাগর এলাকায় একটি সুস্পষ্ট লঘুচাপ সৃষ্টি হয়েছে, যা পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে।

মঙ্গলবার (২২ অক্টোবর) সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক রয়েছে, যদিও কক্সবাজার ও টেকনাফে ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের প্রভাবে উপকূলীয় অঞ্চলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং বাতাসের গতিও বেড়ে যেতে পারে। দেশের উত্তরবঙ্গ ও ঢাকা জেলায়ও বৃষ্টির আশঙ্কা রয়েছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত