Search
Close this search box.

জাতীয় নির্বাচন নিয়ে মন্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

নির্বা’চন নিয়ে মন্তব্যের ব্যাখ্যা দিলেন ড. আসিফ নজরুল
আইন, বিচার ও উপদেষ্টা ড. আসিফ নজরুল । ফাইল ছবি
Facebook
Twitter
WhatsApp

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের আলোচনায় অংশ নিয়ে আগামী জাতীয় নির্বাচন নিয়ে মন্তব্য করেছিলেন আইন, বিচার ও সংসদবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল। তিনি বলেছিলেন ২০২৫ সালের মধ্যে নির্বাচন হতে পারে। এবার সেই মন্তব্যের ব্যাখ্যা দিলেন তিনি।

শনিবার (১৯ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে ড. আসিফ নজরুল জানান, নির্বাচন একটি গুরুত্বপূর্ণ নীতিগত সিদ্ধান্ত। এর সময় নির্ধারণের ক্ষমতা সরকারের প্রধান উপদেষ্টার অধীনেই রয়েছে এবং একমাত্র তিনিই এ বিষয়ে ঘোষণা দেওয়ার এখতিয়ার রাখেন।

বিবৃতিতে আরও বলা হয়, সম্প্রতি একটি টেলিভিশন আলোচনায় আমি উল্লেখ করেছি আগামী বছরের মধ্যে নির্বাচন হতে পারে। তবে এর জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় বিবেচনায় নিতে হবে। অনুষ্ঠানে সব বিষয় বিস্তারিতভাবে ব্যাখ্যা করার সুযোগ ছিল না। সরকারের পক্ষ থেকে নির্বাচনী সংস্কার ও রাজনৈতিক সমঝোতার যে কথা বলা হচ্ছে তা-ই মূলত সেই বিষয়গুলো।

তিনি আরও বলেন, আমি আলোচনায় নির্বাচনী সংস্কার, সার্চ কমিটি, নির্বাচন কমিশন গঠন ও ভোটার তালিকা প্রণয়নের বিষয়েও কথা বলেছি। যদি এই শর্তগুলো পূরণ হয় তবে আগামী বছর নির্বাচন সম্ভব হতে পারে। তবে এটি আমার প্রাথমিক ধারণা।

আরও পড়ুন: কবে হতে পারে জাতীয় নির্বাচন, জানালেন আসিফ নজরুল

তিনি আরও উল্লেখ করেন, তার এই শর্তভিত্তিক মন্তব্যকে কিছু গণমাধ্যম ভুলভাবে নির্বাচনের ঘোষণার সঙ্গে তুলনা করেছে, যা সঠিক নয়। নির্বাচন একটি নীতিগত সিদ্ধান্ত যা সরকারের প্রধান উপদেষ্টার অধীনেই চূড়ান্ত হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে একটি বেসরকারি টেলিভিশনের আলোচনায় অংশ নিয়ে ড. আসিফ নজরুল বলেছিলেন ২০২৫ সালের মধ্যে জাতীয় নির্বাচন হতে পারে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত