Search
Close this search box.

বাংলাদেশি শ্রমিকদের যে সুখবর দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী

যে সুখবর দিলেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী
সংবাদ সম্মেলনে কথা বলছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

প্রথম দফায় ১৮ হাজার বাংলাদেশি শ্রমিক নিয়োগের ঘোষণা দিয়েছেন ঢাকায় আসা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম।

শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে হোটেল ইন্টারকন্টিনেন্টালে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে আনোয়ার ইব্রাহিম এই তথ্য জানান।

এর পূর্বে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠকের সময় দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়নে একমত পোষণ করেন এবং বাংলাদেশি শ্রমিকদের জন্য সুখবর দেওয়ার প্রতিশ্রুতি দেন।

সংবাদ সম্মেলনে আনোয়ার ইব্রাহিম বলেন “ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে আমার পূর্ণ আস্থা রয়েছে। আমি বিশ্বাস করি বাংলাদেশ অগ্রগতির পথে এগিয়ে যাবে এবং সহযোগিতায় থাকবে।”

শ্রমবাজার সম্পর্কে ইব্রাহিম বলেন “মালয়েশিয়ার শ্রমবাজারে প্রথম দফায় ১৮ হাজার বাংলাদেশি কর্মী নেওয়া হবে।”

এ সময় ড. মুহাম্মদ ইউনূস বলেন “আমি খুব খুশি যে আমার পুরনো বন্ধু বাংলাদেশে এসেছেন। এটি আমাদের দায়িত্ব গ্রহণের পর প্রথম কোনো সরকার প্রধানের বাংলাদেশ সফর।”

তিনি আরও বলেন “আমরা আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে একমত হয়েছি। তরুণদের শক্তির উপর ভিত্তি করে সম্পর্ক নতুন উচ্চতায় নিতে আমরা অর্থনৈতিক সাংস্কৃতিক ও রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেছি।”

ড. ইউনূস চতুর্থ ফ্রি ট্রেড এগ্রিমেন্ট নিয়ে আলোচনা করেন এবং বলেন “আমরা বাণিজ্য বিনিয়োগ শিক্ষা প্রযুক্তি মানবসম্পদ উন্নয়ন জনশক্তি রফতানি যোগাযোগ অবকাঠামো উন্নয়ন এবং প্রতিরক্ষা সহযোগিতা নিয়ে কথা বলেছি। মালয়েশিয়ায় বাংলাদেশিদের জন্য কর্মসংস্থান এবং ভিসা সহজীকরণের বিষয়েও আলোচনা হয়েছে।”

আরও পড়ুন: রাষ্ট্রপতির অপসারণসহ চার দাবি হাসনাত আব্দুল্লাহর

প্রধান উপদেষ্টা আসিয়ান জোটের মাধ্যমে রোহিঙ্গা প্রত্যাবাসনে মালয়েশিয়ার সক্রিয় সহযোগিতার আহ্বান জানান।

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম শুক্রবার দুপুরে একদিনের সংক্ষিপ্ত সফরে ঢাকায় পৌঁছান যা প্রায় ১১ বছর পর মালয়েশিয়ার কোনো প্রধানমন্ত্রী বাংলাদেশ সফর করছেন।

বিমানবন্দরে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে স্বাগতম জানান ড. মুহাম্মদ ইউনূস যেখানে গার্ড অব অনার প্রদান করা হয়।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত