Search
Close this search box.

লেবাননে ইসরায়েলি বাহিনীর হামলায় ৩৭ জনের প্রাণহানি

লেবাননে ইসরায়েলি বাহিনীর হামলায় ৩৭ জনের প্রাণহানি
রাতভর শক্তিশালী বিস্ফোরণে ধ্বংশস্তুপ।
Facebook
Twitter
WhatsApp

লেবাননে হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী। রাতভর শক্তিশালী বিস্ফোরণের ফলে কেঁপে উঠেছে বৈরুত। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে গত ২৪ ঘণ্টায় সারাদেশে বোমা হামলায় ৩৭ জন নিহত হয়েছে এবং ১৫০ জনের বেশি আহত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় ২০টির মতো হামলার ঘটনা ঘটেছে যার মধ্যে ১১টি হামলা বৈরুতের দক্ষিণ শহরতলিতে সংঘটিত হয়েছে। লেবাননের বিভিন্ন স্থানে ইসরায়েলি বাহিনী ব্যাপক আক্রমণ চালাচ্ছে। এক প্রতিবেদনে বলা হয়েছে ইসরায়েলি সেনারা বাঙ্কার ধ্বংসকারী বোমা ব্যবহার করছে যা গভীরে পৌঁছাতে পারে এবং সুড়ঙ্গেও আঘাত হানতে সক্ষম। এই ধরনের বোমা একটি ভবনকে সম্পূর্ণরূপে মাটির সঙ্গে মিশিয়ে দিতে পারে।

বেশিরভাগ হামলার ঘটনা দাহিয়েহ এলাকায় ঘটেছে। ইসরায়েলি গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে হিজবুল্লাহ নেতা হাশেম সাফিউদ্দীনকে টার্গেট করে এসব হামলা চালানো হয়েছে। ধারণা করা হচ্ছে হাশেম সাফিউদ্দীন পরবর্তী হিজবুল্লাহ প্রধান হতে পারেন। বর্তমানে তিনি হিজবুল্লাহর শীর্ষ নেতৃত্বে রয়েছেন।

আরও পড়ুন: যুক্তরাজ্যে চালু হচ্ছে নতুন ই-ভিসা স্কিম

নাম প্রকাশ না করার শর্তে ইসরায়েলের তিন কর্মকর্তা জানান নাসরাল্লাহর সম্ভাব্য উত্তরসূরি হিসেবে পরিচিত সাফিউদ্দীন দক্ষিণ বৈরুতের একটি বাঙ্কারে অবস্থান করছিলেন। তবে তিনি হামলায় নিহত হয়েছেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত