Search
Close this search box.

সিলেটে ভা’বগাম্ভীর্যে পবিত্র ঈদে মিলাদুন্নবী পা’লন

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত
সিলেটে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত
Facebook
Twitter
WhatsApp

সিলেটে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়েছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। এ উপলক্ষে সোমবার (১৬ সেপ্টেম্বর) সিলেট মহানগরীতে বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ১০টায় হযরত শাহজালাল (র.) দরগাহ প্রাঙ্গণ থেকে গাউসিয়া কমিটি বাংলাদেশ, সিলেট জেলার উদ্যোগে একটি জশনে জুলুস বের হয়। র‌্যালিটি নগরীর প্রধান সড়ক প্রদক্ষিণ করে জালালাবাদ থানার মইয়ারচর এলাকায় অবস্থিত মাদরাসা-এ-তৈয়বিয়া তাহেরিয়া হেলিমিয়া সুন্নিয়া মাদ্রাসায় গিয়ে শেষ হয়।

আরও পড়ুন :: পুনরায় চালু হচ্ছে বিমানের সিলেট-কক্সবাজার সরাসরি ফ্লাইট

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠানও নানা কর্মসূচি পালন করে। এসব কর্মসূচির মধ্যে ছিল মহানবী (সা.)-এর জীবনী নিয়ে আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিল।

এর আগে, রোববার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া সিলেট নগরীতে ‘মুবারক র‌্যালি’ নামে একটি বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে, যেখানে হাজারো ছাত্র-জনতা অংশ নেয়।

মহানবী হযরত মুহাম্মদ (সা.) হিজরি রবিউল আউয়াল মাসের ১২ তারিখে ৫৭০ খ্রিস্টাব্দে মক্কা নগরীর কুরাইশ বংশে জন্মগ্রহণ করেন। তার জন্ম ও শাহাদত দিবস একই তারিখে হওয়ায় এ দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালিত হয় এবং এ উপলক্ষে বাংলাদেশে সরকারি ছুটি থাকে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত