Search
Close this search box.

অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা জান’তে চেয়েছে মার্কিন প্রতিনিধিদল: পররাষ্ট্র সচিব

অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা
ররাষ্ট্র সচিব এম জসীম উদ্দিন । ছবি সংগৃহীত
Facebook
Twitter
WhatsApp

ঢাকা সফররত মার্কিন প্রতিনিধিদল অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছে। রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে এই তথ্য জানিয়েছেন পররাষ্ট্র সচিব এম জসীম উদ্দিন।

পররাষ্ট্র সচিব জানিয়েছেন, যুক্তরাষ্ট্র সরকার অন্তর্বর্তী সরকারের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছে এবং তাদের সংস্কার পরিকল্পনা সম্পর্কে জানতে চেয়েছে।

আরও পড়ুন : অতিরিক্ত ৬০ হাজার কোটি টাকা ছাপিয়েছে বিগত সরকার – অর্থ উপদেষ্টা

তিনি উল্লেখ করেছেন, অর্থনৈতিক সংস্কার দ্রুত বাস্তবায়নের লক্ষ্যে যুক্তরাষ্ট্রের সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্র হিসেবে আর্থিক ও রাজস্ব খাতে সহায়তা এবং দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধি অন্তর্ভুক্ত থাকতে পারে। বৈঠকে শ্রম পরিবেশ, মানবাধিকার সুরক্ষা, রোহিঙ্গা সহায়তা ইত্যাদি বিষয়েও আলোচনা হয়েছে।

জসীম উদ্দিন জানান, যুক্তরাষ্ট্রের অর্থ দপ্তরের সহকারী আন্ডারসেক্রেটারি ব্রেন্ট নেইম্যানের নেতৃত্বে একটি উচ্চপর্যায়ের প্রতিনিধিদল বর্তমানে বাংলাদেশ সফর করছে। তাদের সঙ্গে সাম্প্রতিক বৈঠকে দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে এবং সরকারের নেয়া পদক্ষেপ সম্পর্কে প্রতিনিধি দলকে অবহিত করা হয়েছে।

বৈঠকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব, রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বাণিজ্য সচিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত