Search
Close this search box.

বিশ্বনাথ আলিয়া মাদ্রাসায় জোরপূর্বক তালা ঝুলানোর প্রতিবাদে লন্ডনে জরুরি সভা

তালা ঝুলানোর প্রতিবাদে লন্ডনে জরুরি সভা
আলিয়া মাদ্রাসায় জোরপূর্বক তালা ঝুলানোর প্রতিবাদে লন্ডনে জরুরি সভা
Facebook
Twitter
WhatsApp

বিশ্বনাথ নিউজ২৪:: বিশ্বনাথ আলিয়া মাদ্রাসায় সংগঠিত অপ্রত্যাশিত ঘটনার প্রতিবাদে যুক্তরাজ্যে বসবাসরত বিশ্বনাথের প্রবাসীবৃন্দের উদ্যোগে ৩ সেপ্টেম্বর পূর্ব লন্ডনের একটি স্থানীয় রেষ্টুরেন্টে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য প্রবাসী বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্ব তৈমুছ আলীর সভাপতিত্বে এবং বিশ্বনাথ প্রবাসী এডুকেশন ট্রাস্ট ইউকের সহসভাপতি মোহাম্মদ মিছবাহ উদ্দিন ও বিশ্বনাথ স্পোর্টিং ট্রাস্ট ইউকের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত বাদশার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান বিশ্বনাথ আলিয়া মাদ্রাসায় বেআইনিভাবে অনুপ্রবেশ করে জোরপূর্বক মাদ্রাসায় তালা ঝুলানোর নৈরাজ্য সৃষ্টি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অনতিবিলম্বে প্রতিষ্ঠান খুলে দিয়ে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার জোর দাবি জানান।

আরও পড়ুন :: নিরাপত্তা চেয়ে মফিজ আলী বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীদের জি’ডি

সভায় সর্বসম্মতিক্রমে ৫১ সদস্য বিশিষ্ট একটি সমন্বয় কমিটি গঠন করা হয়। সভায় মাদ্রাসায় তালা খুলে শিক্ষার পরিবেশ ফিরিয়ে আনার দাবি, যথাযথ কর্তৃপক্ষ ব্যতীত অন্য কারো ব্যক্তিগত স্বার্থ হাসিলের যে কোন পদক্ষেপ মোকাবিলা করা এবং কোন অবস্থাতেই আইন ভঙ্গ না করার বিষয়ে সঠিক দৃষ্টি রাখার প্রয়োজনীয়তা তুলে ধরা হয়। এছাড়া বিশ্বনাথের সকল স্তরের সচেতন নাগরিকদের শিক্ষা প্রতিষ্ঠানের সুষ্ঠু পরিবেশ বজায় রাখার জন্য সকলের সচেতন দৃষ্টি রাখার আহ্বান জানানো হয়।

সভায় বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা আলহাজ্ব মানিক মিয়া, মনির উদ্দিন বসির, প্রফেসর নূরুল ইসলাম, কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুল মজিদ, মতছির খান, সাজ্জাদুর রহমান, সাইদুর রহমান খান, ফয়জুল হক, মাওলানা মুফতি আশরাফুর রহমান, হাফিজ হোসেন আহমদ, সাবেক স্পিকার আয়াছ মিয়া, কমিউনিটি নেতা আজম খান, আব্দুর রব, আব্দুর রহমান হান্নান, আনোয়ার খান, আব্দুল কাইয়ুম, আফছর মিয়া ছোট, আব্দুল কদ্দুছ, ফারুক মিয়া, নাছির উদ্দিন আহমদ, সাবেক শিক্ষক আব্দুল গফুর, আকলুছ মিয়া, আব্দুর রব, কবির মিয়া, নিজাম উদ্দিন, খালেদ খান, সিরাজুল ইসলাম সুমন, সিরাজুল ইসলাম, রুহুল আমিন চমক, গিয়াস উদ্দিন সেবুল, শফিকুল ইসলাম, শরিফুল ইসলাম, নুরুল ইসলাম, সাদিকুর আহমদ, আব্দুল মনাফ, আবু বক্কর সিদ্দিক, ওয়াহিদ উদ্দিন, কামাল উদ্দিন, আজিজুর রহমান রাজু, আঙ্গুর মিয়া, আব্দুল হামিদ মালা, হেলাল উদ্দিন, শরিফ উদ্দিন, আব্দুর রাজ্জাক, ফারুক মিয়া, আল-আমিন, রাসেল আহমদ, জসিম উদ্দিন সেলিম, ফয়জুর রহমান, আব্দুস সোবহান, মোহাম্মদ আলী, লুৎফুর রহমান, হাবিবুর রহমান, দৌলত হোসেন, শাহ জামাল উদ্দিন, এস এ সালাম, রাসেল মিয়া, সাইদুর রহমান রাজু, দুদু মিয়া, সাংবাদিক জাকির হোসেন কয়েস, সংগঠক নুরুল ইসলাম।

সভা শেষে দোয়া পরিচালনা করেন বিশ্বনাথ আলিয়া মাদ্রাসার সাবেক ছাত্র ও শিক্ষক, বায়তুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব আব্দুল মানিক।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত