Search
Close this search box.

কোন প্রতিষ্ঠান ঘেরাও ও সহিংসতা করা যাবে না: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সতর্কবার্তা

কোন প্রতিষ্ঠান ঘেরাও ও সহিংসতা করা যাবে না
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সতর্কবার্তা
Facebook
Twitter
WhatsApp

জাতীয় সংবাদ ডেস্ক:: কোনো অবস্থাতেই কোনো প্রতিষ্ঠান অবরোধ করা বা সহিংস আচরণ করা যাবে না। যদি কারো বিরুদ্ধে কোনো অভিযোগ থাকে, তা অবশ্যই ঊর্ধ্বতন কর্মকর্তা বা সংশ্লিষ্ট দফতরকে জানাতে হবে। এ বিষয় সর্তকতা জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয় । এতে আরো যোগ করা হয়, তল্লাশি ও মামলা গ্রহণের ক্ষেত্রে প্রচলিত আইন সম্পূর্ণভাবে মানা হবে এবং হয়রানি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এই তথ্য প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫ আগস্ট, ২০২৪ তারিখে ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’-এর নেতৃত্বে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে কর্তৃত্ববাদী সরকারের পতনের পর, দেশে অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব গ্রহণ করে। পূর্ববর্তী সরকারের বলপ্রয়োগের কারণে গণঅভ্যুত্থানে বহু প্রাণহানি ও হতাহতের ঘটনা ঘটে। দীর্ঘদিনের দুঃশাসনে বহু মানুষ অপহরণ, গুম এবং বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের শিকার হয়েছে । যার ফলে জনগণের মধ্যে ব্যাপক ক্ষোভ বিরাজমান। অন্তর্বর্তীকালীন সরকার এই নিপীড়নের বিচার করতে দৃঢ়প্রতিজ্ঞ।

আরও পড়ুন :: দুবাইয়ে কারাগারে থাকা ৫৭ বাংলাদেশি পেল রাষ্ট্রীয় ক্ষমা

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয় যে, যখন সরকার সুষ্ঠু বিচারের প্রতিশ্রুতি দিয়ে জাতিসংঘকে সত্য অনুসন্ধানের জন্য আহ্বান জানিয়েছে এবং বিচার প্রক্রিয়া শুরু করেছে, তখন কিছু স্বার্থান্বেষী মহল আইন নিজের হাতে তুলে নিয়ে বিভিন্ন প্রতিষ্ঠান ঘেরাও, জোরপূর্বক পদত্যাগ, ভাঙচুর, অগ্নিসংযোগ, বেআইনি তল্লাশি, লুটপাট, চাঁদাবাজি এবং আদালতে আসামিকে আক্রমণ করার মাধ্যমে অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে। এ ব্যাপারে সরকার সবাইকে আশ্বস্ত করতে চায় যে, মামলা হওয়ার মানে এই নয় যে যত্রতত্র গ্রেফতার করা হবে, বরং সঠিকভাবে যাচাই-বাছাই করেই প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

সরকারের পক্ষ থেকে সতর্ক করে জানানো হয়েছে যে, জননিরাপত্তা বিঘ্নকারী এসব কার্যকলাপের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সরকার সকল অপরাধীকে চিহ্নিত করে দ্রুত অভিযান চালাবে এবং দল-মত নির্বিশেষে আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

বিজ্ঞপ্তিতে আইন-শৃঙ্খলা রক্ষায় সরকারকে সহযোগিতা করার জন্য সকলকে আন্তরিকভাবে আহ্বান জানানো হয়েছে।

বিশ্বনাথনিউজ২৪ডটকম / বিএন২৪

আরও খবর

সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত